SSC OMR Sheet

ওএমআর শিট মামলায় ফের ভর্ৎসনার মুখে এসএসসি

রাজ্য

এসএসসি নবম দশমের নিয়োগের ক্ষেত্রে ওএমআর শিটের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুললেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এদিন ওএমআর শিটের স্বচ্ছতা নিয়ে আদালতের দারস্থ হয় মামলাকারির আইনজীবী। সেই মামলার শুনানি চলাকালীন বিচারপতি গঙ্গোপাধ্যায় প্রশ্ন তোলেন যে, কেন রোল নম্বর এবং জন্ম তারিখ দেওয়া স্বত্ত্বেও ওএমআর শিট দেখা যাচ্ছে না। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের প্রশ্নের সপক্ষে কোন উত্তর দিতে পারেনি এসএসসি’র আইনজীবী। আদালতে এসএসসি’র পক্ষ থেকে যুক্তি দেখানো হয়েছে যে, তাদের ওএমআর শিট আপলোডের কাজ এখনও শেষ হয়নি।  

উল্লেখ্য নবম দশমের শিক্ষক নিয়োগের ক্ষেত্রে ওএমআর শিটে কারচুপির যেই অভিযোগ সামনে এসেছে তার ভিত্তিতে ৯৫২ জনের ওএমআর শিট প্রকাশ করার নির্দেশ দিয়েছিল হাই কোর্ট।

এসএসসি দূ্র্নীতি প্রাতিষ্ঠানিক দূর্নীতির রূপ নিয়েছে। পার্থ চট্টোপাধ্যায় সহ একাধিক শিক্ষা কর্তা এই দূর্নীতির সাথে যুক্ত থাকলেও ওএমআর শিট কারচুপি এবং আদালতের কাছে ৯৫২ জনের নাম না জানানোর কৌশল তার প্রমান দিচ্ছে।  

এদিন আদালতে চরম ভর্ৎসনার মুখে পড়তে হয় কমিশনকে। এই মামলাকে কেন্দ্র করে কমিশনের সচিবকে আদালতে হাজিরার নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।   

Comments :0

Login to leave a comment