Supreme court Sandeshkhali

সংসদীয় কমিটির তলবে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের

জাতীয় রাজ্য

সুকান্ত মজুমদারের করা অভিযোগের ভিত্তিতে মুখ্যসচিব, রাজ্য পুলিশের ডিজি সহ পাঁচ জন আধিকারিককে সংসদীয় কমিটির পক্ষ থেকে যেই ডেকে পাঠানো হয়েছিল তাতে স্থগিতাদেশ জারি করেছে শীর্ষ আদালত। সোমবার সংসদীয় কমিটির তলবের বিরোধীতা করে সুপ্রিম কোর্টে আবেদন করেন রাজ্যের মুখ্যসচিব গোপালিক।
আজ অর্থাৎ ১৯ ফেব্রুয়ারি দিল্লিতে কমিটির মুখোমুখি হতে বলা হয়েছিল মুখ্যসচিব গোপালিক, রাজ্য পুলিশের ডিজি রাজীব কুমার, উত্তর ২৪ পরগনার জেলাশাসক শরদকুমার দ্বিবেদী, বসিরহাট পুলিশ জেলার সুপার হোসেন মেহেদি রহমান এবং বসিরহাটের অতিরিক্ত পুলিশ সুপার পার্থ ঘোষকেরাজীব কুমার, উত্তর ২৪ পরগনার জেলাশাসক শরদকুমার দ্বিবেদী, বসিরহাট পুলিশ জেলার সুপার হোসেন মেহেদি রহমান এবং বসিরহাটের অতিরিক্ত পুলিশ সুপার পার্থ ঘোষকে।
বিজেপি সাংসল সুকান্ত মজুমদার গত বুধবার সন্দেশখালি যেতে বাঁধা পায়। তারপর বসিরহাটের এসপির অফিসের সামনে ধর্ণায় বসেন তিনি। কিছুটা অতিনাটকীয় ভাবে  বিজেপি রাজ্য সভাপতি পুলিশের গাড়ির ওপর উঠে বিক্ষোভ দেখাতে থাকেন। তার অভিযোগ সেই সময় পুলিশের সঙ্গে তার ধাক্কাধাক্কি হওয়ায় তিনি অসুস্থ হয়ে পড়েন। তাকে প্রথমে বসিহাট জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তারপর কলকাতার এক নামি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। দুইদিনে মধ্যে হাসাপাতাল থেকে ছেড়ে দেওয়া হয় তাকে। সংসদীব কমিটির কাছে গোটা ঘটনার বিবরন দিয়ে সুকান্ত অভিযোগ করেন যে তাকে হ্যানস্তা করা হয়েছে এবং তার প্রান সংশয়ও হতে পারতো। স্পিকারকে দেওয়া এই চিঠির ভিত্তিতেই স্বাধিকাররক্ষা কমিটির পক্ষ থেকে তলব করা হয় রাজ্যের পাঁচ আমলাকে।

Comments :0

Login to leave a comment