TET

নিয়োগ পাবে ২০১৪ সালের টেট উত্তীর্ণরা

রাজ্য

২০১৪ সালের খালি পদ গুলিতে চাকরি পাবে ২০১৪ সালে টেট উত্তীর্ণ চাকরি প্রার্থীরা। শুক্রবার জানিয়ে দিল হাই কোর্টের ডিভিসন বেঞ্চ। এর পাশাপাশি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গেল বেঞ্চের রায়কে মান্যতা দিয়ে আদালতের পক্ষ থেকে জানান হয়েছে যে মেধার ভিত্তিতে চাকরি দিতে হবে। এর পূর্বে বিচারপতি গঙ্গোপাধ্যায় রায় দিয়ে ছিলেন যে, টেট উত্তীর্ণ ২৫২ জনকে সরাসরি নিয়োগের নির্দেশ দিয়ে ছিলেন। এদিন ডিভিশন বেঞ্চের পক্ষ থেকে জানান হয়েছে যে  ৩৯২৯ যেই শূন্য পদ গুলি রয়েছে সেই পদ গুলিতে ২০১৪ সালে টেট উত্তীর্ণ চাকরি প্রার্থীদের মধ্যে থেকে নিয়োগ করতে হবে। 
২০১৪ সালের টেটের ভিত্তিতে ২০১৬ এবং ২০২০ সালে নিয়োগ হয়। ২০২০ সালে নিয়োগে ১৬ হাজার ৫০০ পদে নিয়োগের কথা থাকলেও সবকটি পদে নিয়োগ হয়নি। আরটিআইতে দেখা যায় ১২ হাজার পদে নিয়োগ হয়েছে। খালি থাকা পদ গুলিতে নিয়োগের দাবিতে মামলা দায়ের করা হয় চাকরি প্রার্থীদের পক্ষ থেকে। 
সম্প্রতি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায় নির্দেশ দিয়েছিলেন যে বাকি থাকা ৩৯২৯ পদে নিয়োগ দেওয়ার। এর পাশাপাশি ২৫২ জন চাকরি প্রার্থীকে সরাসরি নিয়োগের নির্দেশ তিনি দিয়েছিলেন। হাই কোর্টের সিঙ্গেল বেঞ্চের এই রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় প্রাথমিক শিক্ষা পর্ষদ। এদিন সেই মামলার রায়তে ফের ধাক্কা খেল পর্ষদ। ডিভিশন বেঞ্চের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে যে মেধার ভিত্তিতে খালি থাকা পদ গুলিতে নিয়োগ করতে হবে।

Comments :0

Login to leave a comment