MD SALIM BHAGABANGOLA

দেশকে সবল করতে হারাতে হবে বিভেদকে: সেলিম

জেলা লোকসভা ২০২৪

শনিবার বামফ্রন্ট ও কংগ্রেসের যৌথ মিছিলে মহম্মদ সেলিম।

‘‘দেশের মানুষ এককাট্টা হলে সবল হয় দেশ। বিভাজন দুর্বল করে দেশকে। দেশ যারা শাসন করছে তারাই ভাষার নামে, জাতির নামে, ধর্মের নামে বিভেদ তৈরি করছে। এদের সরাতে হবে। তাই এককাট্টা মানুষ। দেশের মসনদ থেকে নরেন্দ্র মোদীকে উৎখাত করতে হবে। রাজ্য থেকে সরাতে হবে তৃণমূলকে। এই প্রশ্নে এককাট্টা সিপিআই(এম) এবং কংগ্রেস।’’ 
শনিবার ভগবানগোলায় কর্মীসভা থেকে বললেন সিপিআই(এম) প্রার্থী মহম্মদ সেলিম।
শনিবার ভগবানগোলার দিয়াড় জালিবাগিচা বাগানে সংগঠিত হয় সিপিআই(এম) এবং কংগ্রেসের যৌথ কর্মীসভা। সভায় মহম্মদ সেলিম ছাড়াও বক্তব্য রাখেন সিপিআই(এম) রাজ্য কমিটির সদস্য বদরুদ্দোজা খান, কংগ্রেস নেতা আব্দুর রাজ্জাক, নজরুল ইসলাম। সভা পরিচালনা করেন সিপিআই(এম) নেতা কামাল হোসেন। ছিলেন পার্টির পলিট ব্যুরো সদস্য রামচন্দ্র ডোম। 
সেলিম বলেন, ‘‘শুধু ওদের সরানো নয়। দেশের মানুষের জীবনজীবিকার অধিকার নিশ্চিত করতে হবে। কেন বাড়ছে শিক্ষার খরচ? শিক্ষক নিয়োগ নিয়ে এমন দুর্নীতি করেছে যে নিয়োগ হচ্ছে না। স্কুল, মাদ্রাসায় শিক্ষক নেই। তাই ছাত্রও আসবে না। স্কুল কলেজের জমিতে ব্যবসা করতে চাইছে তৃণমূলের সরকার। দেশের বিজেপি সরকারও স্কুল তুলে দেওয়ার নীতি নিয়ে হাঁটছে।’’ তিনি বলেন, ‘‘সংসদে তুলে ধরতে হবে জনতার কন্ঠস্বর।’’ 
কর্মীসভার পর সিপিআই(এম) এবং কংগ্রেস কর্মীদের বিশাল মিছিল এলাকা পরিক্রম করে। মিছিলের মাঝেই সেলিমের পাশে এসে দাঁড়িয়েছেন ভগবানগোলার রেল কলোনির বাসিন্দারা।
এক সময় ভাঙনে ক্ষতিগ্রস্ত মানুষ বাড়ি তৈরি করেছেন রেল লাইনের পাশে। এখন উৎখাত করতে চাইছে কেন্দ্রীয় সরকারের রেল। এই এলাকার মানুষের পুনর্বাসনের দাবিতে সংসদে কোনও আওয়াজ তোলেননি বিদায়ী সাংসদ আবু তাহের খান। সেই কথাও এদিন সেলিমকে বলেছেন কলোনির বাসিন্দারা। 
সেলিম বলেছেন, ‘‘তৃণমূল এবং বিজেপি কিছু করেনি। বামপন্থীরা উচ্ছেদ রুখবে।’’ 
এদিন সকালে আয়েসবাগ, টিকটিকি পাড়ার মানুষের সঙ্গে কথা বলেছেন সেলিম। সেখানকার স্থানীয়রা প্রার্থীকে কাছে পেয়ে জানিয়েছেন যে এনআরসি এবং সিএএ নিয়ে এলাকায় ভুল প্রচার করছে তৃণমূল, বিজেপি। এরপর মাধবীগঞ্জ, আমাইপাড়া, বাগডহরায় চলে প্রচার। এরপর কর্মীসভা হয় ভগবানগোলায়।

Comments :0

Login to leave a comment