BALI ATTACK TMC

দীপ্সিতা জিতবে বলতেই হামলা-ভাঙচুর বাড়িতে, প্রতিবাদ

জেলা লোকসভা ২০২৪

‘দীপ্সিতা ধর এবারে জিতবে।’ 
ঘর থেকে জোর গলায় এই কথা বলার অপরাধে বাড়িতে ঢুকে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা মারধর করল প্রৌঢ় ও তাঁর স্ত্রীকে। আক্রমণের হাত থেকে রেহাই পেলেন না প্রৌঢ়ার বৃদ্ধা মা। 
ঘটনাটি ঘটেছে শুক্রবার রাতে বালি নিশ্চিন্দা দুর্গাপুর সমবায় পল্লী নতুন বাজারে। শনিবারই এই বাড়িতে পৌঁছেছেন শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী দীপ্সিতা ধর। তিনি জানিয়েছেন যে আক্রান্ত সিপিআই(এম) সমর্থকের চিকিৎসার দায়িত্ব নেওয়া হয়েছে। 


শুক্রবার রাতে দুর্গাপুর সমবায় পল্লী নতুন বাজার এলাকায় তৃণমূল কংগ্রেসের নির্বাচনী সভায় বক্তব্য রাখেন শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী সাংসদ কল্যাণ ব্যানার্জি। দীপ্সিতার নাম করে ব্যক্তিগত আক্রমণ, কুকথা বলতে থাকেন। এমন অশালীন কথাবার্তা মেনে নিতে পারছিলেন না পথচলতি মানুষ বা স্থানীয় বাসিন্দারা। সভার মাঝেই স্থানীয় বাসিন্দা কৌশিক দত্ত প্রতিবাদ করেন। তিনি বলেন, ‘দীপ্সিতা ধর জিতবেন।’ 
স্থানীয়রা বলেছেন, কল্যাণ ব্যানাজি হুমকির সুরে বলেন যে এই এলাকায় বিরোধী দলকে কেউ সমর্থন করতে পারবে না। 
এই প্ররোচনার রেশ ছিল সভার পরও। তৃণমূলের দশ পনেরো জন কৌশিক দত্তের বাড়িতে ঢুকে তাঁকে এলোপাতাড়ি চড়, লাথি, ঘুঁসি মারতে থাকে। ছেলেকে বাঁচাতে গিয়ে আক্রান্ত হন কৌশিক দত্তের বৃদ্ধা মা। এরপর আক্রান্ত হন কৌশিকের স্ত্রী সন্ধ্যা দত্ত। তাঁর অভিযোগ, বুকে ঘুঁসি মেরেছে হামলাকারীরা। শুধু তাই নয় শাসক দলের দুষ্কৃতীরা ওই পরিবারের বাড়ি লাগোয়া টিনের ছাউনির নিচে কৌশিকের একটি অস্থায়ী দোকানেও ভাঙচুর চালায়। ভাঙচুর করা হয় দোকানের চেয়ার, টেবিল সহ দোকানে রাখা জিনিস পত্র। দোকানের ক্যাশ বাক্স নিয়ে চলে যায় তৃণমূল কংগ্রেসের দুষ্কৃতীকারীরা। 
অর্থনৈতিকভাবে খুবই দুর্বল পরিবারটির একমাত্র সম্বল ছাউনির নিচে একটি টেবিলে চা, বিস্কুটের দোকান। সেই দোকানটি ভেঙে তছনছ করা হয়েছে। দোকানের মালপত্র ছুঁড়ে ফেলা হয়। 
ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে আসে নিশ্চিন্দা থানার পুলিশ। আক্রান্ত কৌশিক ও তাঁর স্ত্রীকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। কিন্তু কোনও চিকিৎসা না করে কৌশিক দত্ত ও তাঁর স্ত্রীকে বাড়িতে নিয়ে আসে নিশ্চিন্দা থানার পুলিশ। আক্রান্ত পরিবারটি এতটাই আতঙ্কের মধ্যে রয়েছেন যে তাঁরা  পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করতে পারেনি। ঘটনার পরে সংবাদমাধ্যমের কর্মীদের কাছেও মুখ খুলতে তাঁরা যথেষ্ট আতঙ্কিত বোধ করছেন। শুক্রবার রাতেই আক্রান্তের বাড়ি যান স্থানীয় সিপিআই(এম) নেতৃত্ব। 
শনিবার সকালে কৌশিক দত্তের চিকিৎসার ব্যবস্থা করেন দীপ্সিতা ধর। নতুন চেয়ার টেবিল কিনে দেওয়ার ব্যবস্থা করেন স্থানীয় সিপিআই(এম) নেতৃবৃন্দ। পরে নিশ্চিন্দা থানায় যান দীপ্তিমান ধর ও পাটি নেতৃবৃন্দ।
দীপ্সিতা ধর বলেন, ‘‘ওই ব্যক্তি কেবল বলেছিলেন দীপ্সিতা জিতছে। তার জন্য ওনাকে এবং তাঁর অসুস্থ স্ত্রীকে মারধর করেছে তৃণমূলী গুন্ডারা। সারা রাজ্যে তৃণমূলের বিরুদ্ধে কথা বললেই আক্রান্ত হতে হচ্ছে সাধারণ মানুষকে।’’ অবিলম্বে দোষীদের শাস্তির ব্যবস্থা ও ক্ষতিগ্রস্ত কৌশিক দত্তকে উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান দীপ্সিতা ধর।

Comments :0

Login to leave a comment