Sandeshkhali

রাস্তায় আগুন জ্বালিয়ে প্রতিবাদ সন্দেশখালির গ্রামবাসীদের

রাজ্য

শুক্রবার নতুন করে উত্তপ্ত সন্দেশখালির ঝুপখালি এবং বেড়মজুর। এদিন সকালে থেকে দখল হওয়া জমি উদ্ধার করতে নামেন গ্রামের সাধারণ মানুষ।  মিছিল করে তৃণমূল নেতা অজিত মাইতির বাড়ির সামনে গিয়ে বিক্ষোভ দেখান তারা। বাঁশ লাঠি হাতে ফের রাস্তায় নামেন মহিলারা। জ্বালিয়ে দেওয়া হয় তৃণমূল নেতার ভেড়ি।

এই ঘটনার পর থেকে দফায় দফায় উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। মহিলাদের অভিযোগ পুলিশ গ্রামে গ্রামে গিয়ে পুরুষদের বাড়ি থেকে তুলে নিয়ে গিয়েছে। একজন উচ্চ-মাধ্যমিক পরীক্ষার্থীকেও তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে দাবি করছেন গ্রামের মহিলারা। গ্রামবাসীদের অভিযোগ অভিযুক্ত তৃণমূল নেতাদের গ্রেপ্তার না করে নির্দোষ গ্রামবাসীদের গ্রেপ্তার করা হয়েছে। গ্রামবাসীদের দাবি যাদের গ্রেপ্তার করা হয়েছে তার মুক্তি দিতে হবে। 

পুলিশের এই অতিসক্রিয়তার বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন গ্রামের মানুষজন। রাস্তায় গাছের গুঁড়ি ফেলে, টায়ার জ্বালিয়ে পথ অবরোধ করেন গ্রামের মহিলারা। পুরুষরাও এই অবরোধে সামিল হয়েছেন। তাদের অভিযোগ শাহজাহানের অত্যাচারের বিরুদ্ধে পুলিশের কাছে গেলে কোন অভিযোগ নেওয়া হয়নি। মানুষের ক্ষোভ পুলিশ এবং শাহজাহানের বিরুদ্ধে। মহিলারা জানাচ্ছেন পুলিশের গাড়ি তাদের একজনকে পিশে দিয়ে চলে গিয়েছে। আহত ওই মহিলার পা ভেঙে গিয়েছে বলে জানা যাচ্ছে। 

শুক্রবার সকালে বেড়মজুরে ১৪৪ ধারা জারি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে প্রশাসন। এই চেষ্টায় পুরোপুরি ব্যার্থ হয়েছে প্রশাসন।  

Comments :0

Login to leave a comment