ISL MOHUN BAGAN

আইএসএলের বোধনে ধুন্ধুমার ম্যাচ

খেলা

শুক্রবার আইএসএলের প্রথম ম্যাচে মুম্বাই সিটি এফসির মুখোমুখি হতে চলেছে শিল্ড চ্যাম্পিয়ন মোহনবাগান সুপার জায়ান্ট। যুবভারতীতে খেলা শুরু সন্ধ্যা ৭ : ৩০ টায়।

গত মরশুম ঠিক যেই  ম্যাচে শেষ হয়েছিল , শুক্রবার  সেই ম্যাচ থেকেই শুরু হবে এই মরশুম। প্রথম ম্যাচেই মুখোমুখি হবে এই মুহুর্তে ভারতীয় ফুটবলের সেরা দুই দল মুম্বাই ও মোহনবাগান । মোট ১২ বারের মুখোমুখি সাক্ষাৎকারে পাল্লা ভারি মুম্বাইয়ের। ৭ বার জিতেছে তারা এবং মোহনবাগান জিতেছে মাত্র ২ বার । ৩ বার ড্র হয়েছে। আইএসএলে মাত্র একটি ম্যাচই জিতেছে মোহনবাগান। সেটি শিল্ড ফাইনালের ম্যাচ। বাণিজ্য নগরীর দলটির দুই উইং প্লে বিপিন  ও চাঙতেকে রোখায় আজ মূল চ্যালেঞ্জ মলিনার। তাই প্রথম ম্যাচে সম্ভবত ৪ ডিফেন্স শুরু করতে পারেন বাগানের হেডস্যার। একসাথে খেলতে পারেন দুই বিদেশী ডিফেন্ডার। চোট না সারার কারণে প্রথম ম্যাচে নেই ১৪ কোটির জেমি ম্যাকলারেন। দূরান্ড কাপে নিশ্চিত জয় হাতছাড়া করে প্রশ্নের মুখে পড়তে হয়েছিল কোচ মলিনাকে । সেই প্রশ্নের জবাব দিতে ম্যাচটা জিততে চান তিনি । এছাড়াও নিজের পুরোনো দলের বিরুদ্ধে খেলতে মুখিয়ে আছেন আপুইয়া । তার প্রিয় বন্ধু চাঙতেকে রোখাই আসল চ্যালেঞ্জ তার ।

মোহনবাগানের সম্ভাব্য প্রথম একাদশ ( ৩ - ৫ - ২ ) - বিশাল ( গোলরক্ষক ) , আলবার্তো, টম অ্যালড্রেড , শুভাশিষ ,  লিস্টন, মানবীর, থাপা, আপুইয়া, গ্রেগ স্টুয়ার্ট , সুহেল ভাট ও কামিংস।

Comments :0

Login to leave a comment