Dengue Death

ফের ডেঙ্গুতে মৃত্যু হাওড়ায়

রাজ্য

  

নীতু সিংয়ের পর অতীশ সিং। মাত্র ৫ দিনের ব্যবধানে ডেঙ্গুতে ফের মৃত্যুর ঘটনা ঘটলো হাওড়ায়। গোলাবাড়ি থানা এলাকার একটি বেসরকারি হাসপাতালে গত বৃহস্পতিবার মৃত্যু হয় নীতুর। এবার ঘটনা ২৯নং ওয়ার্ডের রামেশ্বর মালিয়া লেনে। অতীশ কুমার সিং (২৭) জ্বর নিয়ে ভর্তি ছিলেন হাওড়ার এক বেসরকারি হাসপাতালে। রক্ত পরীক্ষা রিপোর্টে জানা যায় তিনি ডেঙ্গু আক্রান্ত।

মঙ্গলবার ভোরে সেখানেই তাঁর মৃত্যু হয়। ডেথ সার্টিফিকেটে ডেঙ্গুর উল্লেখ রয়েছে।


 

গত ৭ মাস ধরে মৃত্যুর তালিকাও ক্রমশ দীর্ঘ হচ্ছে। ইতিমধ্যে মৃত্যু সংখ্যা অন্তত ৭৫। তারমধ্যে দুজন চিকিৎসকও রয়েছেন। এখনো পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা বেসরকারি মতে প্রায় ৬৬ হাজারের বেশি। 

 মশার মাধ্যমে ডেঙ্গু বেড়ে চলেছে। ঋতু পরিবর্তনের এই সময়ে শীতের আমেজ আসার আগেই মশার বৃদ্ধিও ভয়ঙ্কর আকার নিয়েছে। আরও বেশ কিছুদিন ডেঙ্গুর মারাত্মক প্রভাব চলবে বলে জানাচ্ছেন চিকিৎসকরা। কলকাতা, উত্তর ২৪ পরগনা, নদীয়া, হাওড়া, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, মালদহ, দক্ষিণ ২৪ পরগনায় ডেঙ্গু এখনও একইভাবে প্রাণঘাতী হয়ে রয়েছে।

কলকাতায় বিভিন্ন ওয়ার্ডেও ডেঙ্গু ছেয়ে রয়েছে। উৎসবের পরে ডেঙ্গু মোকাবিলায় উদাসীন রয়েছে প্রশাসনও। হাসপাতাল ও চিকিৎসাকেন্দ্রগুলি ভরে রয়েছে ডেঙ্গু ও জ্বরে আক্রান্ত রোগীতে। ডেঙ্গু পরীক্ষার সুযোগ সব সরকারি স্বাস্থ্যকেন্দ্রগুলিতে ঠিকমতো মিলছে না বলে অভিযোগ রয়েছে শহর ও গ্রামের মানুষের। 

জমে থাকা জঞ্জাল নিয়ে ক্ষোভ বাড়ছে সাধারণ মানুষের। 

 ডেঙ্গু আক্রান্ত হয়ে অতীশ কুমার সিং'র মৃত্য এই খবর ছড়িয়ে পড়তেই স্থানীয়রা এদিন এই নিয়ে ক্ষোভ উগরে দেন হাওড়া পৌরনিগমের বিরুদ্ধে। তাঁদের অভিযোগ, এখানে নিয়মিত ড্রেন সাফাই হয়না। ব্লিচিং বা মশা মারার তেল স্প্রে করা হয়না। মশার আঁতুড়ঘর হয়ে রয়েছে গোটা এলাকায়। অথচ কোনও উদ্যোগ নেই পৌরনিগমের। ভোট এলে তবেই জনপ্রতিনিধিদের দেখা মেলে বলেও স্থানীয়দের অভিযোগ। তবে, ডেঙ্গুতে মৃত্যুর খবর আসতেই মঙ্গলবার সকালে দেখা মিলেছে পৌরনিগমের সাফাই কর্মী থেকে শুরু করে স্বাস্থ্য কর্মীদের।

Comments :0

Login to leave a comment