Panipat Cylinder Blast

হরিয়ানায় মৃত্যু বাংলার শ্রমিক পরিবারের

জাতীয় রাজ্য

Panipat Cylinder Blast

বিশ্বনাথ সিংহ

রান্নার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হল একই পরিবারের ৬ জনের। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটেছে হরিয়ানার পানিপথে। মৃতরা সকলেই ইসলামপুর ব্লকের গাইসাল ধনতলা সংলগ্ন জাগির বস্তির বাসিন্দা। গ্রামে এই খবর ছড়িয়ে পড়তেই গোটা এলাকা শোকস্তব্ধ হয়ে যায়। ইসলামপুর গাইসাল পাঞ্জিপাড়া ধনতলা থেকে কাতারে কাতারে মানুষ এসে ভীড় জমান গ্রামে। 


এলাকার বাসিন্দা মহম্মদ আনসার জানান, মহম্মদ করিম পানিপথে দীর্ঘদিন ধরেই কার্পেট ফ্যাক্টরিতে শ্রমিকের কাজ করতেন। সেখানেই ছিলো গোটা পরিবার। পানিপথে একটি ভাড়া বাড়িতে থাকতেন। বুধবার গ্যাসের আগুনে রান্না করার সময় গ্যাস সিলিন্ডার ফেটে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটনাটি ঘটেছে বলে সেখান থেকে জানা যাচ্ছে।
মৃতদের নাম মহম্মদ করিম (৪০), আফরোজা বেগম (৩৮) এরা দম্পতি। পরিবারের অন্যান্য সদস্যরা মৃত ইসরাত (১৮), রেশমা (১৪), আব্দুস (১০), আফফান (৬)।

নিতদের পরিবার সূত্রে জানা গিয়েছে, এদিন ভোরে এই দুর্ঘটনার খবর এসে পৌঁছায়  উত্তর দিনাজপুরের ইসলামপুরের জাকির বসতিতে। দিল্লির এক আত্মীয় তাঁদের ফোনে এই দুর্ঘটনার খবর জানান। এই ঘটনার কথা চাউর হতেই এলাকায় শোকের আবহ তৈরি হয়।
গ্রামের প্রবীণ এক বাসিন্দা বলেন, দম্পতি আব্দুল করিম খাদির বস্ত্র তৈরি করতেন। খুব ভালো শিল্পী ছিলেন। গত দু’বছর তাদের পরিবার পানিপথে কাজ করতে গিয়েছিলেন। সেখানে কিভাবে এমন দুর্ঘটনা ঘটলো তা বুঝে উঠতে পারছে না। গ্রামের মানুষ আত্মীয়স্বজন, পরিবারের সকলেই এখন কিভাবে মৃতদেহ গ্রামে নিয়ে আসা হবে তা নিয়ে রয়েছেন চরম উদ্বেগে। 

মৃত্যুর খবর নিশ্চিত করেছেন ইসলামপুর জেলার পুলিশ সুপার। তিনি জানান, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে হরিয়ানার পানিপথে মৃত্যু হয়েছে দম্পতি সহ পরিবারের ৬ জনের। তবে দেহ আনা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি।

 

একই পরিবারের ৬ জনের মর্মান্তিক মৃত্যুর খবর পেয়ে বাড়িতে যান সিপিআই(এম) নেতৃত্ব।


মর্মান্তিক মৃত্যুর খবরে নিহতদের বাড়িতে গিয়ে তাদের পরিবারের সঙ্গে দেখা করে সমবেদনা জ্ঞাপন করেন ডিওয়াইএফআই উত্তর দিনাজপুর জেলা সভাপতি মহম্মদ সামি খান, নাসির আলম, পোল্টু মন্ডল, সিপিআই(এম) গাইসাল শাখার সম্পাদক মহম্মদ আনসার এবং অন্যান্য নেতৃবৃন্দ।

 

Comments :0

Login to leave a comment