AAP MAHA RALLY

কেন্দ্রের অর্ডিন্যান্সের বিরুদ্ধে আজ দিল্লিতে ‘‘মহা সমাবেশ’’ আপ এর

জাতীয়

দিল্লিতে সরকারি কর্মীদের বদলি, রদবদল সংক্রান্ত সিদ্ধান্তেত ওপর রাজ্যপাল তথা কেন্দ্রের নিরঙ্কুশ নিয়ন্ত্রণ সংক্রান্ত অর্ডিন্যান্সের প্রতিবাদে আজ রাজধানীতে ‘‘মহা সমাবেশের’’ ডাক আম আদমি পার্টির।
আম আদমি পার্টি (AAP) রাজধানী দিল্লিতে সরকারি চাকরির নিয়মবিধি নিয়ন্ত্রণের কেন্দ্রের অর্ডিন্যান্সের বিরুদ্ধে দিল্লির রামলীলা ময়দানে একটি "মহা সমাবেশ" করবে। কড়া নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে এবং স্থানীয় পুলিশ বাহিনীর সাথে আধাসামরিক বাহিনীর প্রায় ১২টি কোম্পানি অনুষ্ঠানস্থলে মোতায়েন করা হবে।


সরকারি চাকরি সংক্রান্ত বিষয়ে কেন্দ্রীয় সরকারের অর্ডিন্যান্সের প্রতিবাদে দিল্লির শাসক দল এই সমাবেশের আয়োজন করেছে। অর্ডিন্যান্স প্রত্যাহার করার জন্য, আপ বলেছে যে কেন্দ্রীয় সরকারের উচিত তার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা এবং দিল্লির জনগণের কল্যাণকে অগ্রাধিকার দেওয়া।


কেজরিওয়াল জাতীয় রাজধানীর বাসিন্দাদের 'মহা সমাবেশে' বিপুল হারে উপস্থিত হওয়ার আহ্বান জানিয়েছেন। দলের একজন মুখপাত্র বলেছেন যে তারা ব্যাপক প্রচার চালিয়েছেন, মানুষের কাছে পৌঁছেছেন এবং অর্ডিন্যান্স সম্পর্কে তাদের বুঝিয়েছেন কীভাবে এটি তাদের দৈনন্দিন জীবনে প্রভাব ফেলবে।


কেন্দ্রের পদক্ষেপের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ করে, মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এই পদক্ষেপটিকে "অসাংবিধানিক" এবং গণতন্ত্রের বিরুদ্ধে বলে অভিহিত করেছেন। তিনি বলেছিলেন যে চাকরি সংক্রান্ত বিষয়ে কেন্দ্রের অর্ডিন্যান্স সুপ্রিম কোর্টের আদেশের সরাসরি অবমাননা।

Comments :0

Login to leave a comment