Mazdoor Union

ইছাপুর অর্ডন্যান্স ফ্যাক্টরি মজদুর ইউনিয়নের বিপুল জয়

রাজ্য

Ishapore Ordnance Factory Mazdoor Union

ইছাপুর মেটাল এন্ড ষ্টীল ফ্যাক্টরির ওয়ার্কস কমিটির নির্বাচনে ইছাপুর অর্ডন্যান্স ফ্যাক্টরি মজদুর ইউনিয়ন বিপুলভাবে জয়লাভ করে। কুড়ি বছর পর মেটাল এন্ড ষ্টীল ফ্যাক্টরির ওয়ার্কস কমিটির নির্বাচনে মজদুর ইউনিয়ন জয়লাভ করে। দশটি আসনের মধ্যে সাতটি আসনে মজদুর ইউনিয়ন জয়লাভ করে। এই নির্বাচনে তৃণমূলের ও বিজেপি’র ইউনিয়ন একটিও আসনে জিততে পারে নি। আইএনটিইউসি তিনটি আসন পেয়েছে।


ইছাপুর মেটাল এন্ড ষ্টীল ফ্যাক্টরির ওয়ার্কস কমিটির নির্বাচন গত ১০ জুন নির্বাচন অনুষ্ঠিত হয়। আইএনটিইউসি ভেঙে পারর্মানেন্ট ওয়ার্কার ইউনিয়ন তৈরি হয়। সেই ইউনিয়ন হাইকোর্টে মামলা করে নির্বাচনের ভোট গননার ওপর স্থগিতাদেশ নিয়ে আসে। যার ফলে সেইদিন ভোট হলেও গননা হয় নি। অবিলম্বে ভোট গননার দাবিতে ইছাপুর অর্ডন্যান্স ফ্যাক্টরি মজদুর ইউনিয়ন হাইকোর্টে মামলা দায়ের করে। বিশিষ্ট আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য এই মামলাটি লড়েন। ভোট গননা ও ফলাফল ঘোষণার জন্য গত বৃহস্পতিবার হাইকোর্টের মহামান্য বিচারপতি রায় দিয়েছেন। এর পরিপ্রেক্ষিতে সোমবার ভোটগণনা হয়।

 

 সন্ধ্যায় ভোটের ফলাফল প্রকাশ হয়। ইছাপুর অর্ডন্যান্স ফ্যাক্টরি মজদুর ইউনিয়ন দশটি আসনের মধ্যে সাতটি আসনে জয়লাভ করে। এই নির্বাচনে বিজয়ী প্রার্থীরা হলেন দেবজ্যোতি বসু, দীপক তারন গুইন,মনোজ সিং, বিপুল সাহা, শুভজিত সেন, ঠাকুর চন্দ্র বিশ্বাস, বিবেকানন্দ দাস। ইছাপুর অর্ডন্যান্স ফ্যাক্টরি মজদুর ইউনিয়নের সাধারণ সম্পাদক দেবজ্যোতি বসু বলেন এটা করপোরাটাজেশনের বিরুদ্ধে  শ্রমিক কর্মচারীদের রায়। কেন্দ্রের মোদী সরকার ৪১ টা অর্ডন্যান্স ফ্যাক্টরি দেশী-বিদেশী কর্পোরেটদের হাতে তুলে দিয়েছে। এর মাধ্যমে বেসরকারীকরণ করতে চাইছে কেন্দ্রের মোদী সরকার। এর বিরুদ্ধে লড়ছে ইছাপুর অর্ডন্যান্স ফ্যাক্টরি মজদুর ইউনিয়ন। ইছাপুর অর্ডন্যান্স ফ্যাক্টরি মজদুর ইউনিয়ন করপোরাটাইজেশনের বিরুদ্ধে লড়াই করছে। আগামী দিনে করপোরাটাইজেশনের বিরুদ্ধে লড়াই করার জন্য ইছাপুর রাইফেল ফ্যাক্টরি ও মেটাল এন্ড ষ্টীল ফ্যাক্টরির শ্রমিক কর্মচারিরা ইছাপুর অর্ডন্যান্স ফ্যাক্টরি মজদুর ইউনিয়নকে দায়িত্ব দিয়েছেন।

 


গত ১০ জুন ইছাপুর রাইফেল ফ্যাক্টরির ওয়ার্কস কমিটির নির্বাচনে ইছাপুর অর্ডন্যান্স ফ্যাক্টরি মজদুর ইউনিয়ন দশটি আসনের মধ্যে নয়টি আসনে জয়লাভ করে। এই ফল ঘোষণার পর শ্রমিক কর্মচারিরা লাল আবির মেখে লাল ঝান্ডা নিয়ে বিজয় উল্লাসে মেতে ওঠেন।

 

Comments :0

Login to leave a comment