Nandigram Accident

নন্দীগ্রামে দুর্ঘটনা, দুটি বাসের মাঝখানে ট্রেকার, হত দুই

রাজ্য

Nandigram Accident


নন্দীগ্রামের ঠাকুরচক এলাকায় দুটি যাত্রীবাহী বেসরকারি বাসের মাঝে ঢুকে পড়ে ট্রেকার। ঘটনায় আহত ১৭ জন। ট্রেকারের চালক ও এক যাত্রীর মৃত্যু হয়েছে বলে স্থানীয় সূত্রে খবর। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুর দেড়টা নাগাদ নন্দীগ্রাম-চন্ডীপুর রাজ্য সড়কের খোদামবাড়ি শ্যামরাইপুর এলাকায়। স্থানীয় সূত্রে ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন এদিন চন্ডিপুরের দিক থেকে একটি বাস নন্দীগ্রামের দিকে যাচ্ছিল। আরেকটি বাস নন্দীগ্রামের দিকে থেকে চন্ডিপুরের দিকে যাচ্ছিল। সেই সময় ঠাকুরচকের খোদামবাড়ির সামরাইপুর এলাকায় একটি ট্রেকার দুটি বাসের মাঝখানে পড়ে যায়। দুমরে মুচরে যায় ট্রেকারটি। আহত হন ট্রেকারের ১৭ জন যাত্রী। দুর্ঘটনার আওয়াজ শুনে ঘটনাস্থলে ছুটে আসেন স্থানীয় মানুষজন। তারাই উদ্ধারকাজে হাত লাগান। 

প্রথমে গ্যাস কাটার এনে গাড়ি কেটে আহতদের বার করা হয়। আহত ১৭ জন যাত্রীদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়। হাসপাতাল সূত্রে খবর, আহতদের অবস্থা গুরুতর হওয়ায় সেখান থেকে তমলুক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনার খবর পেয়েই পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পূর্ণেন্দু মাজি, এসডিও ঘটনাস্থলে হাজির হন। এদিন সন্ধ্যা ছটা পর্যন্ত প্রশাসনের কাছ থেকে যা খবর পাওয়া গেছে তাতে ভয়ঙ্কর এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে দুজনের, আহত হয়েছেন ১৭ জন। তাঁদের মধ্যে ৫ জনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। নন্দীগ্রাম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৌম্যদীপ জানার (১৮) মৃত্যু হয়। তার বাড়ি নন্দীগ্রাম ১ ব্লকের বনশ্রীগৌরী গ্রামে। 

এলাকাবাসী সূত্রে জানা গেছে মৃত সৌমদীপ একজন পরিযায়ী শ্রমিক। ভিন রাজ্যে কাজ করে। গত সোমবার সে বাড়ি আসে। বাড়ির একমাত্র রোজগেরে বলতে সৌম্যদীপ জানা। তাঁর মৃত্যুতে এলাকা শোকস্তব্ধ। অন্যদিকে তমলুক মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় ট্রেকার চালক সঞ্জয় বাগের (২৪) মৃত্যু হয়। তার বাড়ি নন্দীগ্রাম২ ব্লকের খড়িবেড়িয়া গ্রামে। গুরুতর আহতদের গ্রিন করিডর করে তমলুক জেলা হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করে জেলা প্রশাসন। দুর্ঘটনায় নিহতদের ২ লক্ষ ৫০ হাজার এবং আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণের ঘোষণা করেছে রাজ্য সরকার। দুর্ঘটনা কারণ জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।


 

Comments :0

Login to leave a comment