Raninagar Resistance Murshidabad

রানিনগরে হামলা, প্রতিরোধে পালালো তৃণমূল

রাজ্য লোকসভা ২০২৪

প্রচারের পর্বে মুর্শিদাবাদ কেন্দ্রে সিপিআই(এম) প্রার্থী মহম্মদ সেলিমের সমাবেশে এমন জমায়েত দেখেই শঙ্কিত তৃণমূল-বিজেপি।

কেন সিপিআই(এম)'র মিছিলে গিয়েছে তোর স্বামী? এই প্রশ্ন তুলে রবিবার মুর্শিদাবাদের রানিনগর-২ ব্লকের চোয়াপাড়া গ্রামের বাসিন্দা জেরবানু খাতুনকে বেধড়ক মারধর করল স্থানীয় তৃণমূল নেতা রফিকুল ইসলামের দলবল। প্রতিবাদে দুপুরেই মালিবাড়ি-১ গ্রাম পঞ্চায়েতের চোয়াপাড়া মোড়ে পথ অবরোধ শুরু করেন সিপিআই(এম) ও কংগ্রেস কর্মী সমর্থকরা। সেখানেও চড়াও হলো রফিকুল ইসলাম এবং তার বাহিনী। প্রতিরোধে গড়ে তোলেন সিপিআই(এম) ও কংগ্রেস কর্মীরা। পালটা ধাওয়ায় পালাতে বাধ্য হয় রফিকুল এবং তার দলবল।

মুর্শিদাবাদ কেন্দ্রে ভোট ৭ মে। তার আগে প্ররোচনা তৈরিতে নেমেছে তৃণমূলের বাহিনী। সিপিআই(এম)’র প্রার্থী মহম্মদ সেলিম।

রানীনগর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে দাঁড়িয়ে জেরবানু খাতুন বলেছেন, "শনিবার শেখপাড়ায় সিপিআই(এম)'র মিছিল ছিল। মিছিলে পা মেলান আমার স্বামী জিয়ারুল ইসলাম। তিনি কেনও মিছিলে গিয়েছেন, এই প্রশ্ন তুলে আজ সকালে আমাদের বাড়িতে চড়াও হয় রফিকুল ইসলাম এবং ওর বাহিনী। ওদের নামে খুনের কেস আছে। তাও পুলিশ ওদের ধরে না। আমায় বলে স্বামীকে বের করে দে। আমি বলি, তিনি কাজে গিয়েছেন।"

হামলার বিবরণ দিয়ে জেরবানু বলেছেন, "এরপর রফিকুল আমায় বলে তোকে আর তোর স্বামীকে শায়েস্তা করব। তোদের বড্ড ডানা গজিয়েছে। তুই ভোট দিতে যাস একবার খালি। আমি বলি, আমি যাবো ভোট দিতে। যাকে ইচ্ছে তাকে ভোট দেব। তোমরা কাউকে কিনে রাখোনি।"

গ্রামীর এই মহিলার প্রতিস্পর্ধা আর সহ্য করতে পারেনি তৃণমূলের বাহিনী। চলে মারধর ও বাড়ি ভাঙচুর। তারপরেও প্রত্যয়ী জেরবানু খাতুন। সিপিআই(এম) কর্মীরা জানিয়েছেন, আত্মবিশাসী গোটা গ্রাম। সারা গ্রাম সিদ্ধান্ত নিয়েছে এই অত্যাচার উত্তর ইভিএমের বোতাম টিপে দেওয়া হবে।

Comments :0

Login to leave a comment