‘Chor Tarao, Gram Bachao’

বাদুড়িয়ায় প্রতিবাদ মিছিল

জেলা

Chor Tarao Gram Bachao

তৃণমূল চোর, দুর্নীতিগ্রস্ত, কাটমানি খোর। রাজ্যের সর্বত্র এই আওয়াজ ছড়িয়ে পড়েছে। তৃণমূলকে চোর ইত্যাদি বলা যাবে না। তৃণমূলের দুর্নীতির প্রচার মাইকে করা যাবে না। কেন তৃণমূলকে চোর বলছিস তোরা? কেন মাইক ফুঁকে আমাদের দুর্নীতির কথা বলছিস? একবারে তুই তোকারি। সাথে অকথ্য খিস্তি খেউর করে সিপিআই(এম)'র প্রস্তুতি সভা বন্ধ করে দেয় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। ঘটনাস্থলে দাঁড়িয়ে নেতৃত্ব দেয় রামচন্দ্রপুর উদয় গ্রাম পঞ্চায়েতের ২১৫ নং বুথের তৃণমূলের সদস্য আশরাফুল বিশ্বাস ওরফে মিঠুন। অভিযোগ একই। রাস্তার দুবার স্কীম করে টাকা তুলে নেওয়া সহ একাধিক আর্থিক দুর্নীতির অভিযোগ উঠে এসেছে আর টি আই রিপোর্টের মাধ্যমে। গ্রামের অধিকাংশ রাস্তার কাজ ২০১০ সালের পর আর হয় নি। গ্রামের প্রধান রাস্তা প্রধানমন্ত্রী সড়ক যোজনায় সংস্কার হওয়ার আড়াই বছরেই তা কঙ্কালসার চেহারা নিয়েছে। মৎসজীবিদের বাস আটলিয়া গ্রামে। নতুন করে বঞ্চিত মৎসজীবিদের লোনের প্রতিশ্রুতি দেওয়া শুরু করেছে। একটিও গ্রাম সংসদ সভা হয় নি। সেই কথা ২১৫ এবং ২১৬ নং বুথের আটলিয়া গ্রাম্য সভায় উল্লেখ করে পার্টি নেতৃবৃন্দ। সত্য প্রকাশ হয়ে পড়তেই অভিযুক্ত পঞ্চায়েত সদস্য দুষ্কৃতিদের নিয়ে ঝাঁপিয়ে পড়ে পার্টি নেতা শঙ্কর ঘোষের উপর। অভিযোগ তাঁকে চূড়ান্ত শারীরিক হেনস্থা করা হয়। বাধা দিতে গেলে কৃষক নেতা প্রাক্তন বিধায়ক মহম্মদ সেলিম গায়েনকে চূড়ান্ত  অপমান করে। শেষে ঘটনাস্থলে পুলিশ এসে পার্টি নেতৃত্বকে উদ্ধার করে নিয়ে যায়। 

তৃণমূলের এহেন অভব্য আচরানের ঘটনা ঘটে ১৮অক্টোবর। স্থানীয় মানুষ নিন্দায় সোচ্চার হয়। এই সমগ্র ঘটনা এবং তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে সোমবার ফের সোচ্চার হয় বুথের শ্রমিক, কৃষক, খেতমজুর, ছাত্র যুবরা। তারা প্রতিবাদ মিছিল করে। সোমবার বিকালে শাসকের চোখে চোখ রেখে গ্রাম জাগাও চোর তাড়াও, চোর ধরো জেল ভরো এই আওয়াজ তুলে মিছিল শুরু হয় আটলিয়া বদর বাজার থেকে। মিছিল ২১৫ ও ২১৬ নং বুথের সর্বত্র মিছিল পরিক্রমা করে। মিছিল থেকে আওয়াজ ওঠে সমস্ত গৃহহীনদের গৃহ দিতে হবে। বার্ধক্য ভাতা, বিধবা ভাতা চালু করতে হবে। ১০০ দিনের কাজের টাকা চাই, টাকা দাও। গ্রাম জাগাও চোর তারাও। সিপিআই(এম) নেতৃত্বের উপর হামলা কেন হলো তৃণমূল জবাব দাও। দু কিমি পথ অতিক্রম করে মিছিল বদরবাজারে এসে শেষ হয়। 
সেখানে প্রতিবাদ সভায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতিদের হুঁশিয়ারি দিয়ে সমস্ত আক্রমণ প্রতিহত করে সমস্ত লুটের হিসাব বুঝে নিয়ে লুটের পঞ্চায়েত নয়, মানুষের পঞ্চায়েত গড়ে তোলার আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন সারাভারত কৃষক সভা উত্তর ২৪ পরগনা জেলা সম্পাদক মহম্মদ সেলিম গায়েন, সিআইটিইউ নেতা শঙ্কর ঘোষ, কৃষক নেতা হায়দার আলি, রফিক আহমেদ, সামাজিক ন্যায় মঞ্চের নেতা ক্ষিতিশ মণ্ডল। সভাপতিত্ব করেন কৃষক নেতা রবিউল হক।
 

Comments :0

Login to leave a comment