CUBA MAY DAY

মার্কিন অবরোধে ধিক্কার জানিয়ে
মে দিন পালন করবে কিউবা

আন্তর্জাতিক

CUBA MAY DAY

মার্কিন যুক্তরাষ্ট্রের অবরোধে ধিক্কার জানিয়ে মে দিবস পালন করবে কিউবা। রাষ্ট্রপতি মিগুয়েল দিয়াজ কানাল এক বার্তায় এই সিদ্ধান্ত জানিয়েছেন। 

কিউবান ওয়ার্কার্স ফেডারেশনের সাধারণ সম্পাদক ইউলিসেস গুইলার্তে বলেছেন, অবরোধ মধ্যেও দেশকে কঠিন লড়াই চালাতে হচ্ছে। সবচেয়ে বেশি সঙ্কট হচ্ছে জ্বালানি সরবরাহে। প্রতিহত করার বার্তা দিতে হবে শ্রমিকশ্রেণিকে। জনগণকে সঙ্গে নিয়ে আন্তর্জাতিক শ্রমিক দিবসেই হবে প্রতিবাদ। 

ডিয়াজ কানেল জানিয়েছেন রেভলিউশন স্কোয়ার থেকে প্যারেডে অংশ নেবেন শ্রমজীবী মানুষ। কিউবার বিভিন্ন অংশের মানুষ যোগ দেবেন এই কুচকাওয়াজে। সমুদ্রপার পর্যন্ত চলবে কুচকাওয়াজ। মার্কিন যুক্তরাষ্ট্রের নিষ্ঠুর এবং অপরাধমূলক অবরোধে ধিক্কার জানানো হবে। 

কঠিন সময়ে কিউবার পাশে থাকার বার্তা দিয়েছে চীন এবং রাশিয়া। রাশিয়ার বিদেশ মন্ত্রী সের্গেই লাভরভ কিউবা সফরে এসেছিলেন কিছুদিন আগে। এবার চীনের গ্লোবাল টেলিভিশন নেটওয়ার্ক হাভানা থেকে কিউবার সঙ্গে মিত্রতার বার্তা দিয়ে বিশেষ অনুষ্ঠান সম্প্রচার করেছে। 

হাভানায় চীনের দূতাবাসের অন্যতম আধিকারিক ঝাঙ বুক্সিন বলেছেন, কিউবা-চীন মৈত্রীর মাইলফলক এই অনুষ্ঠান। বিশ্বে বহুজাতিক সংবাদমাধ্যম একপেশে প্রচার চালিয়ে যাচ্ছে। ভুয়ো এবং অসত্য প্রচার চালিয়ে যাচ্ছে। সত্য কী তুলে ধরার চেষ্টা চলবে। 

Comments :0

Login to leave a comment