Insaf Yatra

শিলিগুড়িতে পদযাত্রীরা, অধীর অপেক্ষায় শহর-গ্রাম

রাজ্য

অনিন্দিতা দত্ত


ইনসাফ যাত্রার চতুর্থ দিন অর্থাৎ সোমবার সকাল থেকে সন্ধ্যা চা বাগিচা, কৃষিবলয়, নদী জঙ্গল পেরিয়ে জলপাইগুড়ি জেলার সীমানা ছাড়িয়ে পদযাত্রীরা রাতে দার্জিলিঙ জেলায় পৌঁছলেন। রাত প্রায় সাড়ে আটটা নাগাদ ইনসাফ যাত্রা পা রাখে দার্জিলিঙ জেলায়। 
যুবদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। শুধু শিলিগুড়ি শহরাঞ্চলেই নয়, যাত্রাকে স্বাগত জানাতে প্রস্তুতি সারা হয়ে গেছে শিলিগুড়ি মহকুমার গ্রামাঞ্চলেও।
গ্রামের যুবরাও যাত্রা মহকুমার গ্রামাঞ্চলে প্রবেশের অধীর অপেক্ষায় রয়েছেন। শিলিগুড়ি গ্রামাঞ্চল ও শহরাঞ্চলের বিভিন্ন পথ সেজে উঠেছে সাদা লাল পতাকায়। যুব সংগঠনের পতাকায় সুসজ্জিত হয়েছে ফুলবাড়ি, জলপাই মোড়, এসএফ রোড, তিনবাত্তি মোড়, শক্তিগড়, হিলকার্ট রোড, মাল্লাগুড়ি সহ গোটা শিলিগুড়ি শহর। 
এদিন রাতে যাত্রা ফুলবাড়িতে এসে পৌঁছালে সেখানে পদযাত্রীদের সম্বর্ধনা জানানো হয়। সেখান থেকে তিনবাত্তি মোড় এলাকায় পৌঁছান পদযাত্রীরা। এরপর তিনবাত্তি মোড় থেকে মিছিল করে শিলিগুড়ি শহরে প্রবেশ করে ইনসাফ যাত্রা। 
শিলিগুড়ি শক্তিগড়ে সুরভি লজে ইনসাফের যাত্রীরা এসে পৌঁছালে জেলার যুবদের উষ্ণ অভ্যর্থনায় ভেসে যান পদযাত্রীরা। সেখানে পদযাত্রীদের সম্বর্ধনা জানানো হয়। সম্বর্ধনা জানান ডিওয়াইএফআই দার্জিলিঙ জেলা সম্পাদক নান্টু কুন্ডু, যুবনেতা শুভ্রদেব ভট্টাচার্য, অভিজিৎ চন্দ, বুলেট সিং, রাজু সাহানি প্রমুখ। 
মঙ্গলবার সকালে শিলিগুড়িতে মাল্লাগুড়ি ক্ষুদিরাম মূর্তির সামনে সমাবেশ হবে। শিলিগুড়ি মহকুমার বাগডোগরা, বিধাননগর পর পর দুটি সভায় মিলিত হবেন পদযাত্রীরা। এরপরে ইনসাফের যাত্রা উত্তর দিনাজপুর জেলার উদ্দেশ্যে রওনা হয়ে যাবে।
 

Comments :0

Login to leave a comment