ED KAVITA

ইডি গ্রেপ্তার করল প্রাক্তন মুখ্যমন্ত্রীর কন্যা কবিতাকে

জাতীয়

দিল্লির আবগারি বেনিয়মের তদন্তে ভারত রাষ্ট্র সমিতির নেত্রী কে কবিতাকে গ্রেপ্তার করল ইডি। তেলেঙ্গানার প্রাক্তন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের কন্যা সবিতার বাসভবনে শুক্রবার তল্লাশিও চালায় ইডি। এই তদন্তেই দিল্লির মুখ্যমন্ত্রী ও ‘আপ’ নেতা অরবিন্দ কেজরিওয়ালকে আটবার সমন পাঠিয়েছে ইডি। 
কবিতা তেলেঙ্গানার বিধান পরিষদের সদস্য। তাঁকে ঘিরে ইডি’র অভিযোগ, ঘনিষ্ঠদের বেনিয়মে দিল্লি আবগারি লাইসেন্স পাইয়ে দিতে সাহায্য করার। 
দিল্লির যে আবগারি নীতি নিয়ে ইডি তদন্ত চালাচ্ছে, আগেই সেই নীতি বাতিল করেছে ‘আপ’। এই তদন্তেই এর আগে গ্রেপ্তার করা হয়েছে দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়াকে। ইডি’র অভিযোগ, ‘আপ’-র আবগারি নীতিতে বেআইনি ব্যবসায়ীদের মদের দোকানের লাইসেন্স দেওয়া হয়েছে অবৈধ প্রক্রিয়ায়। প্রভাবশালীদের অর্থ দিয়ে লাইসেন্স পেয়েছিলেন তাঁরা। 
অন্যদিকে ‘আপ’ বারবারই বলছে যে দলের নেতাদের বাড়িতে একাধিক তল্লাশি চালিয়েও হিসেবের বাইরে থাকা কোনও অর্থ হাসিল করতে পারেনি ইডি। অবৈধ লেনদেনের অর্থ কোথায় গেল তারও কোনও খোঁজ দিতে পারেনি। নির্বাচনের আগে রাজনৈতিক সুবিধার জন্য ইডি-কে ব্যবহার করছে কেন্দ্রের সরকারে আসীন বিজেপি।
এদিনই দিল্লির রাউস অ্যাভেনিউ আদালত মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের আবেদন খারিজ করেছে। ১৬ মার্চ, শনিবার, আদালত তলব করেছে কেজরিওয়ালকে। তিনি হাজিরা এড়ানোর আবেদন জানিয়েছিলেন।

Comments :0

Login to leave a comment