Irfan Mehraj

কাশ্মীরি সাংবাদিকের গ্রেপ্তারে উদ্বেগ প্রকাশ এডিটর্স গিল্ডের

জাতীয়

ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (NIA) দ্বারা বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইনের (UAPA) অভিযোগে কাশ্মীরি সাংবাদিক ইরফান মেহরাজকে গ্রেপ্তারের পর, বেশ কয়েকটি সাংবাদিক সংস্থা এই পদক্ষেপের নিন্দা করেছে।

এডিটর্স গিল্ড অফ ইন্ডিয়া (EGI) এক বিবৃতিতে বলেছে:


ইজিআই সাংবাদিকদের বিরুদ্ধে ইউএপিএ-র অত্যাধিক ব্যবহার নিয়ে গভীরভাবে উদ্বিগ্ন, বিশেষত, অতি সম্প্রতি, এনআইএ দ্বারা কাশ্মীরি সাংবাদিক ইরফান মেহরাজকে গ্রেপ্তারের ক্ষেত্রে। গিল্ড রাজ্য প্রশাসনকে গণতান্ত্রিক মূল্যবোধকে সম্মান করার আহ্বান জানায়।"
(EGI) যোগ করেছে যে মেহরাজের গ্রেপ্তার প্রমাণ করে নিরাপত্তা বাহিনী কাশ্মীরি সাংবাদিকদের প্রতিষ্ঠান বিরোধীতাকে অপছন্দ করছে।
“এর মধ্যে রয়েছেন সাংবাদিক আসিফ সুলতান, সাজাদ গুল এবং ফাহাদ শাহ। কাশ্মীরে মিডিয়ার স্বাধীনতার জায়গা ক্রমান্বয়ে হ্রাস পেয়েছে,” ইজিআই বলেছে। এদিকে, একটি টুইটে, জার্নালিস্ট ফেডারেশন অফ কাশ্মীর (JFK) উল্লেখ করেছে যে মেহরাজ একজন পরিশ্রমী সাংবাদিক যিনি অসংখ্য গ্লোবাল আউটলেটগুলির জন্য লিখেছেন।

"তাঁর গ্রেপ্তার কাশ্মীরের সাংবাদিকদের ভয় দেখানোর আরেকটি কৌশল বলে মনে হচ্ছে যারা সর্বদা বিপজ্জনক পরিস্থিতিতে কাজ করেছে, সংবাদপত্রের স্বাধীনতার মূল্যবোধকে ধরে রেখেছে... জীবন ও স্বাধীনতার জন্য বিপদের সম্মুখীন হয়ে," জেএফকে বলেছে।

জেএফকে টুইট করেছে, "কাশ্মীরের তিন সাংবাদিক, আসিফ সুলতান, সাজাদ গুল এবং ফাহাদ শাহ ইতিমধ্যেই কারাগারে রয়েছেন।"

Comments :0

Login to leave a comment