SUJAN CHAKRABORTY INTERVIEW

কঠিন সময়ে কঠিন দায়িত্বই নেবে বামপন্থীরা, সাক্ষাৎকারে সুজন চক্রবর্তী (ভিডিও)

রাজ্য লোকসভা ২০২৪

প্রচারে সুজন চক্রবর্তী।

লোকসভা নির্বাচনে জয়ী হলে কী করতে চাইবেন?
‘গণশক্তি’-র সঙ্গে সাক্ষাৎকারে প্রথম প্রশ্ন ছিল এমনই। পরিকল্পনা জানিয়েছেন দমদম লোকসভা কেন্দ্রে সিপিআই(এম) প্রার্থী সুজন চক্রবর্তী। সাক্ষাৎকারে সিপিআই(এম)’র কেন্দ্রীয় কমিটি সদস্য জানিয়েছেন দেশ এবং রাজ্যের জন্য দায়িত্ব নেওয়ার কথাও। সাক্ষাৎকার নিয়েছেন প্রতীম দে।  

 


চক্রবর্তী বলেছেন, মানুষের সমর্থনে জয়ী হবেন বামপন্থীরা। কঠিন সময় কঠিন দায়িত্ব আমাদের পালন করতে হবে। সারা দেশে মানুষের প্রয়োজনে নীতি নির্ধারণ। বিজেপি-কে এক ইঞ্চি জায়গা ছেড়ে দেওয়া যাবে না। তৃণমূলের সাংসদরা সিএএ সহ একাধিক ক্ষেত্রে ভোট না দিয়ে বাইরে চলে গিয়েছেন। আমরা তা করব না। মানুষের পক্ষে নীতি তৈরির জন্য লড়ে যাব। পশ্চিমবাংলায় লুটের বিরুদ্ধে, শিক্ষার দাবিতে, কাজের দাবিতে, মহিলাদের সম্মানের লড়াই আরও জোরদার হবে। 
খুবই গুরুত্বপূর্ণ মহিলাদের নিরাপত্তা। সাংসদ তহবিলের নির্দিষ্ট অংশ খরচ করব মহিলাদের নিরাপত্তায়। বড় অংশের মানুষ কষ্টে থাকেন, লেখাপড়া করে ডিলিভারি বয়ের কাজ করেন, অ্যাপ ক্যাব কাজ করেন। টোটো শ্রমিক বহু। এদের কোনও পিএফ, ইএসআই নেই। কোনও নিরাপত্তা নেই, হাসপাতাল চিকিৎসা নেই। এই বিষয়কে সামনে আনতে হবে। অ্যাপ ভিত্তিক সহায়তা ব্যবস্থা কী হতে পারে সে ব্যাপারে পরামর্শ নিচ্ছি। সরকারের ওপর চাপ সৃষ্টি করতে হবে। এঁদেরও তো পেনশন জরুরি। 
দমদমের নিজস্ব বিষয় রয়েছে। বেআইনি নির্মাণ পানীয় জল। কয়েকটা জায়গায় ভয়াবহ। জঞ্জাল। নরক হয়ে আছে। পানিহাটি, দমদম, বেলঘরিয়া, কামারহাটি দেখুন। রাজ্য সরকারকে নিয়েই পৌরসভাকে নিয়েই করতে হবে। দমদমের জন্য খুবই গুরুত্বপূর্ণ। 
সারা রাজ্য সারা দেশ বিশ্ব উষ্ণায়ন। একসময় বাংলা বনসৃজনে প্রথম ছিল। এরা করেছে গাছ কাটায় প্রথম করেছে। জলাভূমি বুজিয়ে দেওয়া হচ্ছে। আদালতের অর্ডার সত্ত্বেও ঘুরপথে নয়ানজুলি বন্ধ করে দেওয়া হচ্ছে। ভয় হচ্ছে এরপর না দেখি বাগজোলা খালের ওপর বাড়ি হচ্ছে।

(ভিডিও: প্রীতম ঘোষ)

Comments :0

Login to leave a comment