Jalpaiguri Municipal avijan

জলপাইগুড়ি পৌরসভা অভিযান ২৫ শে

রাজ্য

Jalpaiguri Municipal avijan

জলপাইগুড়ি পৌরসভার অনিয়মিত পৌর পরিষেবার বিরুদ্ধে জলপাইগুড়ি শহরের সদর পূর্ব এরিয়া কমিটির উদ্যোগে আগামী ২৫ নভেম্বর সংগঠিত হতে চলেছে পৌরসভা অভিযান। পৌরসভা অভিযানকে ঘিরে শহরের বিভিন্ন ওয়ার্ড ও বুথ এলাকায় চলছে পদযাত্রা পথসভা বৈঠকি সভা। সিপিআই(এম)'র পৌরসভা অভিযান ঘিরে জলপাইগুড়ি শহরের মানুষের মধ্যে যথেষ্ট উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে।

 


প্রসঙ্গত উল্লেখ্য; বিগত পৌর নির্বাচনে জলপাইগুড়ি পৌরসভা ভোটে রাজ্যের অন্যান্য পৌরসভার মতন ভোট লুঠ করে তৃণমূল। তারপর থেকে এখন পর্যন্ত পৌরসভার আবর্জনা নিষ্কাশন থেকে শুরু করে রাস্তাঘাট নির্মাণ, থমকে রয়েছে জলপাইগুড়ি উন্নয়ন মুলক কাজ। তৃণমূলের পৌর বোর্ডের বক্তব্য অর্থ-সংস্থান না থাকায় কাজ করা যাচ্ছে না। অর্থাৎ সরকার টাকা দিচ্ছে না। একসঙ্গে ৩৪ টি টেন্ডার ঝুলিয়ে দেওয়া হলেও দীর্ঘদিন ধরে পৌরসভার ঠিকাদাররা পেমেন্ট না পাওয়ায় সেই টেন্ডার ৩ বার ঝোলানোর পরেও কেউ ধারেকাছে আসেনি। 

 

 

উৎসবের আগে বিভিন্ন রাস্তায় জোড়াতালি দেওয়ার কাজ হলেও সমগ্র শহরের রাস্তাঘাটের বেহাল দশা। ইতিমধ্যে জলপাইগুড়ি জেলায় বেড়েছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা।
জলপাইগুড়ি পৌরসভা ডেঙ্গু নিয়ন্ত্রণে সদর্থক ব্যবস্থা গ্রহণ করেনি বলে অভিযোগ। সব মিলিয়ে এক কথায় জলপাইগুড়ি পৌরসভার পৌর পরিষেবা তলানিতে ঠেকেছে। সিপিআই(এম)'র সদর পূর্ব এরিয়া কমিটির সম্পাদক বিপুল সান্যাল বলেন,  শহরের পৌর পরিষেবার প্রায় উঠে গেছে বললেই চলে।

 

 

 আবর্জনা নিষ্কাশন থেকে শুরু করে রাস্তাঘাট সংস্কার সবেতেই বেহাল দশা। পৌরসভা অভিযানের প্রচার চলছে গত প্রায় এক মাস ধরে। বাড়ি বাড়ি প্রচার, বেশ কয়েক টি মিছিল বৈঠকি সভা পদযাত্রা পথসভা করে আগামী ২৫ নভেম্বর বেলা ১২ টায় জলপাইগুড়ি সিপিআই(এম)'র সদর পূর্ব এরিয়া দপ্তরের সামনে থেকে পৌরসভা অভিযান হবে। বেহাল পৌর পরিষেবা উন্নয়নকল্পে শহরের সমস্ত গণতন্ত্র প্রিয় মানুষকে সেই অভিযানের সামিল হওয়ার আহ্বান জানান তিনি।

Comments :0

Login to leave a comment