Khalistani supporter attack Journalist

ওয়াশিংটনে আক্রান্ত ভারতীয় সাংবাদিক

জাতীয় আন্তর্জাতিক

খবর সংগ্রহ করতে গিয়ে খালিস্তানি সমর্থকদের হাতে আক্রান্ত হলেন ভারতীয় সাংবাদিক। শনিবার মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে আক্রান্ত হন ভারতীয় সাংবাদিক ললিত ঝাঁ। ওইদিন ওয়াশিংটনে ভারতীয় দূতাবাসের বাইরে খালিস্তানি সমর্থকরা যখন বিক্ষোভ দেখাচ্ছিলেন তখন এই ঘটনা ঘটে। 

নিজেদর টুইটারে আক্রমণের ভিডিও শেয়ার করেছেন ঝাঁ। তিনি লিখেছেন যে তাঁকে শারিরীক ভাবে হ্যানস্তা করা হয় এবং অশ্রাব্য ভাষায় তাঁকে আক্রমণ করা হয়। তিনি আরও জানিয়েছেন যে ঘটনার পর তিনি প্রাণ বাঁচাতে ১আতঙ্কিত হয়ে স্থানীয় প্রশাসনের সাথে যোগাযোগ করলে ওয়াশিংটন পুলিশ এসে তাঁকে নিরাপদ জায়গায় নিয়ে যায় এবং তাঁকে খরব সংগ্রহের কাজে সাহায্য করে। সংবাদ সংস্থা এএনআইকে ঝাঁ জানিয়েছেন যে, অমৃতপালের সমর্থকরা দূতাবাসের ভিতর ঢুকে আক্রমণের হুমকিও দেয়। 

শনিবারে এই ঘটনার পর রবিবার ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে ললিত ঝাঁয়ের ওপর হামলার তীব্র নিন্দা করা হয়েছে। বিবৃতি দিয়ে তারা জানিয়েছেন যে, সংবাদ সংস্থা পিটিআই মারফত হামলার ছবি এবং ভিডিও তাদের কাছে এসে পৌঁছিয়েছে। 

এই প্রথম নয় এর আগেও ওয়াশিংটন এবং স্যান ফ্র্যান্সিসকোয় ভারতীয় দূতাবাসের হামলা চালিয়েছে খালিস্তান সমর্থকরা। গত ২০ মার্চ স্যান ফ্র্যান্সিসকোয় দূতাবাসে হামলা করা হয়। মার্কিন প্রশাসনের পক্ষ থেকে বিবৃতিতে এই ঘটনার নিন্দার পাশাপাশি দূতাবাস এবং কর্মীদের নিরপত্তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।    

Comments :0

Login to leave a comment