Pratikur Rahaman

অবাধ ভোট হোক, এবার চাইছে ডায়মন্ডহারবার

রাজ্য

রবিবার সাতগাছিয়ার নস্করপুর অঞ্চলে নির্বাচনী প্রচারে ডায়মন্ডহারবার কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী প্রতীক উর রহমান।

অনিল কুণ্ডু- ডায়মন্ডহারবার
রবিবার দিনভর নির্বাচনী প্রচার করলেন ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী প্রতীক উর রহমান। এদিন সাতগাছিয়া বিধানসভা কেন্দ্রের নস্করপুর অঞ্চলে গ্রামে গ্রামে প্রচার করা হয়। তৃণমূলের সন্ত্রাস ভয় ভীতিকে উপেক্ষা করে ঘর ছেড়ে বেরিয়ে আসেন সাধারণ মানুষ। অস্বাভাবিক মূল্যবৃদ্ধি সহ নিজেদের জীবন যন্ত্রণার কথা তাঁরা তুলে ধরলেন বামফ্রন্ট প্রার্থীকে কাছে পেয়ে। বহু মানুষই এদিন আশঙ্কা প্রকাশ করে বলেছেন নির্বাচনে এবারে ভোট দিতে পারবো তো। তাঁদের কথায় আশ্বস্ত করেছেন প্রার্থী। 
সিপিআই(এম) মহেশতলা ২ এরিয়া কমিটির উদ্যোগে মহেশতলার পুরাতন ডাকঘর এলাকায় আবুল বাসার ভবন থেকে ব্যানার্জি হাট পর্যন্ত প্রতীক উর রহমানকে নিয়ে নির্বাচনী প্রচার মিছিল হয়। এরপর সিপিআই(এম)’র আহ্বানে মিছিল হয় মহেশতলার বাটা মোড় থেকে বাটা নগর মল্লিক বাজার। বামফ্রন্ট প্রার্থীর সমর্থনে প্রচার মিছিলে নামে মানুষের ঢল। পথ চলতি সাধারণ মানুষ বামফ্রন্ট প্রার্থীর সঙ্গে আলাপচারিতায় ডায়মন্ডহারবার কেন্দ্রের সাংসদ সম্পর্কে নিজেদের ক্ষোভ উগরে দিয়েছেন। তাঁদের অভিযোগ, গত দশ বছর ধরে তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জিকে তাঁরা কাছে পাননি। নির্বাচনে ভোট দিতে দেওয়া হয়না। তৃণমূলের সশস্ত্র দুস্কৃতী বাহিনীর দৌরাত্ম্যে মানুষ ভীত ও সন্ত্রস্ত হয়ে পড়েন। পুলিশ, প্রশাসন নীরব দর্শকের ভূমিকা পালন করে। এই অবস্থার পরিবর্তন চাই। বিশেষত মহিলারা সিপিআই(এম) প্রার্থীর কাছে তাঁদের অভিযোগ আশঙ্কার কথা তুলে ধরেছেন। তাঁদেরকে আশ্বস্ত করেছেন প্রতীক উর রহমান।
সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, এই নির্বাচনে হয় জিতবো নয় শিখবো। লড়াইয়ের শেষে বোঝা যাবে। গোটা ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্র জুড়ে দমবন্ধ করা পরিস্থিতি। মানুষ মুখ খুলছেন। সাধারণ মানুষের অভিযোগ সম্পর্কে তিনি বলেন, কলকারখানা বন্ধ। জিএসটির ফলে দর্জি শিল্প উঠে যাওয়ার পথে। গ্রামে সেচ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে। জল নিকাশি বন্ধ। কৃষি ক্ষতি গ্রস্থ। এনিয়ে গত দশ বছরে সাংসদ কোন উদ্যোগ নেয়নি। সাংসদকে কাছে পাননি মানুষ। দলীয় সভা করার সময় সাংসদের নিরাপত্তার নামে ঘন্টার পর ঘন্টা রাস্তা বন্ধ থাকে। সাধারণ মানুষের সমস্যা হয়।
তাঁর অভিযোগ, ডায়মন্ডহারবার, ফলতা, বিষ্ণুপুর সহ এই লোকসভা কেন্দ্রের বিস্তীর্ণ এলাকার মানুষ কথা বলতে পারেন না। ভয় মুক্ত নির্বাচন হলে মানুষ তাঁর নিজের ভোট নিজে দিতে পারলে বোঝা যাবে মানুষের রায়। বামফ্রন্ট মনোনীত সিপিআই(এম) প্রার্থী প্রার্থী প্রতীক উর রহমানের নির্বাচনী প্রচারের প্রথম দিনে নামে মানুষের ঢল। বামফ্রন্ট কর্মী, সমর্থকদের মধ্যে উৎসাহ উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো।

Comments :0

Login to leave a comment