Lok Sabha Election 2024

প্রচার আলিপুরদুয়ারে: দুর্নীতিতে ডুবে দু’দলই, বামপন্থীরাই বিকল্প

রাজ্য জেলা

শহর গ্রামের প্রচারের সঙ্গে সঙ্গে চা বাগান গুলিতেও ভোটারদের কাছে পৌঁছে যাচ্ছেন আলিপুরদুয়ার লোকসভার বামফ্রন্ট কংগ্রেস মনোনীত প্রার্থী মিলি ওরাঁও। সোমবার মাদারিহাট থেকে বানারহাটের বিভিন্ন চা বাগানে প্রচার করতে গিয়ে সাধারণ মানুষের কাছে শুনে বুঝতে পেরেছেন গত পাঁচ বছরে কিছুই করেনি রাজ্যের তৃণমূল সরকার ও কেন্দ্রের বিজেপি সরকার।
এদিন আলিপুরদুয়ারের মাদারিহাট, বীরপাড়ায় নির্বাচনী প্রচার করেন বামফ্রন্ট মনোনীত আরএসপি প্রার্থী মিলি ওরাওঁ। তিনি অভিযোগ করে বলেন, ‘‘বিজেপি-তৃণমূল দুই জনবিরোধী সরকারের নীতির ফলে কৃষক, শ্রমিক সহ সাধারণ মানুষের জীবন জীবিকাকে প্রশ্নের মুখে ঠেলে দিয়েছে। তাই দুই সরকারের সীমাহীন দুর্নীতির বিরুদ্ধে আলিপুরদুয়ার লোকসভা নির্বাচনে মানুষ এবার বামফ্রন্টের পক্ষে রায় দেবেন। কারণ মানুষ আর এই দুই সরকারকে ভরসা ও বিশ্বাস করেন না’’। তাঁর কথায়, ‘সকালে যিনি বিজেপি করেন বিকেলে তিনিই তৃণমূল করেন’।
এদিন বীরপাড়া মাদারিহাট চৌপতিতে প্রার্থীকে নিয়ে সভা এবং মিছিল হয় পুরোনো বাসস্ট্যান্ড ও হাসপাতাল এলাকায়। ছিলেন শংকর দাস, গোপাল প্রধান, জয়ন্ত চিক বরাইক, মনি কুমার ডার্নাল।  নেতৃবৃন্দ বলেন, ‘‘বিজেপি সবচেয়ে দুর্নীতিগ্রস্ত রাজনৈতিক দল। সংসদে গরিষ্ঠতা পেয়ে রাজনৈতিক দুর্নীতিকে আইনসম্মত করেছে। নির্বাচনী বন্ডে বিজেপি’র পাশাপাশি তৃণমূল কংগ্রেসও ব্যাপক লাভবান হয়েছে। সবচেয়ে বেশি লাভবান যেমন বিজেপি হয়েছে, গত তিন বছরে একটি আঞ্চলিক দল হয়ে বন্ড থেকে আয়ে সারা দেশে দ্বিতীয় তৃণমূল কংগ্রেস। এটা রাজনৈতিক তোলাবাজি’’।
নেতৃবৃন্দ আর বলেন, চা শ্রমিকদের জীবন জীবিকা অনিশ্চিত। বন্ধ বাগান খোলার কোনো উদ্যোগ নেই। শুধু পুরুষ নয়, জীবন রক্ষা করার তাগিদে মহিলা শ্রমিকরাও ভিন রাজ্যে পাড়ি দিচ্ছেন। আর যে বাগান গুলি খোলা তাদের অবস্থাও ভালো নয়। যে মজুরি তারা পান তা দিয়ে সংসার চলে না। আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে বিজেপি মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিলো। এখন মুখ পালটে আবার নুতন করে ভোট বৈতরণী পার হতে চাইছে। একইভাবে রাজ্যের শাসক দল আকন্ঠ দুর্নীতিতে ডুবে রয়েছে। ফুলে ফেঁপে উঠেছে তৃণমূলের নেতারা। কিন্তু মানুষের জন্য কিছু করেনি। মানুষের মৌলিক অধিকার গুলি ফিরে পেতে বামফ্রন্ট প্রার্থীকে ভোট দেবার আহ্বান জানান নেতৃবৃন্দ।

Comments :0

Login to leave a comment