Lok sabha elections 2024

মালদহ উত্তরে ভোটকর্মীদের বিক্ষোভ

রাজ্য জেলা লোকসভা ২০২৪

ভোট কর্মীদের বিক্ষোভে উত্তাল উত্তর মালদহ। ভোটকর্মীরা চেয়ার টেবিল ছুড়ে ফেলেন। সোমবার প্রশাসনিক চরম অব্যবস্থার ছবি ধরা পড়ে মালদহের কলেজ মাঠে। ভোট কর্মীদের অভিযোগ, এদিন সকাল সাতটা থেকেই কয়েকশো ভোট কর্মী কলেজ মাঠে এসে পৌঁছোয়। দীর্ঘক্ষণ বসে থাকলেও তাদের জন্য প্রশাসনের তরফে কোনো গাড়ির ব্যবস্থা করা হয়নি। এমনকি তাদের জন্য খাবারের ব্যবস্থাও করা হয়নি। বারবার আবেদন করা হয়েছে তবুও ভোট কর্মীদের জন্য গাড়ির ব্যবস্থা করা হয়নি। তাদের বক্তব্য গাড়ির ব্যবস্থা না করায় তাঁরা নিজেদের প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে বুথে যেতে পারছেন না। গাড়ি না পেলে ভোট কর্মীরা কাজে যাবেন না বলে জানিয়েছেন। এমনকি ভোট করানোর প্রক্রিয়া বয়কট করবেন এদিন জানিয়েছেন ভোট কর্মীরা।

রাত পোহালেই দেশ ও রাজ্যের তৃতীয় দফার ভোট, যার মধ্যে রয়েছে মালদহ উত্তর ও দক্ষিণ লোকসভা কেন্দ্র। মালদহ উত্তরে ১৫ জন ও দক্ষিণে ১৭ জন প্রার্থী। মালদহ উত্তর লোকসভা কেন্দ্রের মোট বুথ ১৮১২। মোট ভোটার ১৮৫৮১১৬ জন। যার মধ্যে পুরুষ ৯৪৪৩৩৩, মহিলা ৯১৩৮৭২৮ ও অন্যান্য ৫৫ জন। মালদহ উত্তরের ৭টি বিধানসভা কেন্দ্র।

মালদহ জেলার হলেও দক্ষিণ কেন্দ্রের ৫ টি মালদহের ও ২টি মুর্শিদাবাদের। এখানে মোট বুথ ১৭৫৯..। মোট ভোটার ১৭৭৯৮২৬। তারমধ্যে পুরুষ ৮৯৮৪৩৩, মহিলা ৮৮১৩৪৫. এবং অন্য ৪৮।

Comments :0

Login to leave a comment