লুটের হিসাব বুঝে নিতে হিঙ্গলগঞ্জে পদযাত্রা

রাজ্য

একদিকে জেলা সদর বারাসতের গ্রামীণ অংশ। অন্যদিকে সুন্দরবন ঘেষা হিঙ্গলগঞ্জ। আবার আর একদিকে সীমান্তের কোলে বসিরহাট। রবিবার সর্বত্রই পদযাত্রায় সোচ্চারে উচ্চারিত হলো গ্রাম জাগাও চোর তাড়াও। গড়ে তোলো মানুষের পঞ্চায়েত। লুটের হিসাব কড়ায় গন্ডায় বুঝে নিতে এদিন সিপিআই(এম) বারাসত পশ্চিম দক্ষিণ এরিয়া কমিটির অভ্যন্তরে ইছাপুর নীলগঞ্জ গ্রাম পঞ্চায়েতের জালসুখা গ্রাম থেকে নারায়ণপুর মোড় পর্যন্ত দীর্ঘ ৫কিলোমিটার পথ অতিক্রম করে পদযাত্রা। 

 

উদ্বোধন করেন পার্টি নেত্রী আত্রেয়ী গুহ। উপস্থিত ছিলেন দেবব্রত বসু, মৃণাল মজুমদার। হিঙ্গলগঞ্জ দক্ষিণ এরিয়া কমিটির আহ্বানে পাটঘরা নতুনহাট বাজার থেকে পদযাত্রা মাধবকাটি সর্দারপাড়া হয়ে যোগেশগঞ্জ বাজারে এসে শেষ হয়। মিছিল থেকে আওয়াজ ওঠে আমফানের টাকা লুটকারী তৃণমূল তাড়াও গরিবের জীবন বাঁচাও। জেনে গেছে জনতা, আসল চোর মমতা। তাই তো এবার পঞ্চায়েতে দরকার, বামফ্রন্ট সরকার। বালি চোর কয়লা চোর, গরু চোরের সরকার, আর নেই দরকার। গুন্ডাবাজের সরকার আর নেই দরকার ইত্যাদি।

 

 অন্যদিকে বসিরহাট দক্ষিণ ২ এরিয়া কমিটির উদ্যোগে শিবাটী থেকে বিরামনগর পর্যন্ত কাজ, শিল্পের দাবিতে, ফসলের ন্যায্য মূল, বাঁচার মতো মজুরির দাবিতে এবং সমস্ত লুটের হিসাব কড়ায় গন্ডায় বুঝে নিতে শ্রমিক কৃষক, খেতমজুর সহ ছাত্র যুব মহিলা সহ অন্যান্যরা এদিনের পদযাত্রায় অংশ নিয়ে দীর্ঘ পথ হাটেন।  
 

Comments :0

Login to leave a comment