Wresters protest

কুস্তিগীরদের সমর্থনে আজ মহাপঞ্চায়েত

জাতীয়

ভারতীয় কৃষক ইউনিয়নের জাতীয় সভাপতি রাকেশ টিকাইত বৃহস্পতিবার উত্তর প্রদেশের আলিগড়ের তাপল থানা এলাকায় কৃষকদের একটি মহাপঞ্চায়েতে ভাষণ দেবেন।

রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার (ডব্লিউএফআই) সভাপতি বিজেপি সাংসদ ব্রিজ ভূষণ শরণ সিং মহিলা কুস্তিগীরদের যৌন হয়রানির বিরুদ্ধে প্রতিবাদকারী কুস্তিগীরদের সমর্থনে এই মহাপঞ্চায়েতের আয়োজন করা হচ্ছে।

মহাপঞ্চায়েতকে সামনে রেখে এলাকায় প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে।

ভারতের রেসলিং ফেডারেশন (ডব্লিউএফআই) বা জাতীয় কুস্তি ফেডারেশনের প্রধান ব্রিজ ভূষণ শরণ সিংয়ের গ্রেপ্তারির দাবি জানাতে জানুয়ারিতে দিল্লির যন্তর মন্তরে বিনেশ ফোগাট, সাক্ষী মালিক এবং বজরং পুনিয়া সহ ভারতের শীর্ষ কুস্তিগীররা জড়ো হয়েছিলেন।

ব্রিজ ভূষণ সিং, কায়সারগঞ্জের একজন বিজেপি সাংসদ। তিনি মহিলা কুস্তিগিরদের যৌন অভিযোগের অভিযোগ অস্বীকার করেছেন  এবং তিনি বলেছেন যে প্রমাণিত হলে তিনি নিজেকে ফাঁসিতে ঝোলাতে প্রস্তুত। প্রশ্ন হচ্ছে সুপ্রিম কোর্টে আবেদনের পর ব্রিজভূষণের বিরুদ্ধে শিশু নিপীড়ন রোধী পকসো আইনে দায়ের হচ্ছে অভিযোগ। সেক্ষেত্রে তাঁকে গ্রেপ্তার করার কথা দিল্লি পুলিশের। কিন্তু তা হয়নি। এর মধ্যে দিল্লি পুলিশ দাবি করেছে তদন্তে ব্রিজভূষণের বিরুদ্ধে অভিযোগের কোনও প্রমাণ না পাওয়ার তথ্য বলে যা প্রকাশিত হয়েছে তা অসত্য। আন্তর্জাতিক স্তরে কুস্তির নিয়ামক প্রতিষ্ঠানও  গোটা ঘটনায় অসন্তোষ জানিয়েছে। 

Comments :0

Login to leave a comment