ALEIDA IN JU CAMPUS

যাদবপুরে উপচে পড়েছে সভাঘর, পৌঁছালেন অ্যালাইদা

রাজ্য কলকাতা

ALEIDA IN JU CAPMUS শুক্রবার যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সমবেত জনতা।

অ্যালাইদা সবে পৌঁছেছেন যাদবপুর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। তার আগেই উপচে পড়েছে হল।  শুরু হয়েছে সম্বর্ধনা অনুষ্ঠান। সঞ্চালনা করছেন  চিত্র পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়।

ক্যাম্পাসে এখন স্লোগান ছাত্র-যুবদের। কিউবার প্রতি  সংহতির বার্তায় গাইছেন গান। পতাকা নাড়িয়ে স্বাগত জানাচ্ছেন সমাজতান্ত্রিক কিউবার প্রতিনিধি অ্যালাইদা গুয়েভারা আর তাঁর কন্যা এস্তেফানিয়া মাচিন গুয়েভারাকে। 

চিকিৎসক অ্যালাইদা গুয়েভারা এবং অর্থনীতিবিদ এস্তেফানিয়াকে স্বাগত জানানোর জন্য যাদবপুর বিশ্ববিদ্যালয় ইতিমধ্যে সেজে উঠেছে। মাস্টারদা সূর্য সেন, প্রীতিলতা ওয়াদ্দেদার, ভগৎ সিংয়ের মতো স্বাধীনতা আন্দোলনের শহীদদের ব্যানারে সুসজ্জিত যাদবপুর বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ।  

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওপেন থিয়েটারে কিছুক্ষণের মধ্যে সম্বর্ধনা দেওয়া হবে কিউবা বিপ্লবের কমাদান্তে চে গুয়েভারার কন্যা আলাইদা এবং নাতনি এস্তেফানিয়াকে। বার্তা দেওয়া হবে সমাজতান্ত্রিক কিউবার বিপ্লবের প্রতি সংহতির। 

যাদবপুর ৮বি বাস স্ট্যান্ডের সামনে থেকে একটি বিশাল মিছিল যাদবপুর বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে এসেছে। মিছিলে স্লোগান দিচ্ছেন ছাত্র-যুবরা। স্লোগান উঠছে ভারত-কিউবা মৈত্রীর পক্ষে। স্লোগান উঠছে সাম্রাজ্যবাদের বিরুদ্ধে। স্লোগান উঠছে এশিয়া-আফ্রিকা-লাতিন আমেরিকায় সাম্রাজ্যবাদী শোষণের শৃঙ্খল ভাঙার। 

শিল্পী দুর্নিবার সাহা, নাট্যকার জয়রাজ ভট্টাচার্যের সঙ্গে রয়েছেন ছাত্র আন্দোলনের প্রাক্তন দুই নেতা সুজন চক্রবর্তী ও শমীক লাহিড়ী। 

Comments :0

Login to leave a comment