দমদমে অস্ত্রসমেত গ্রেপ্তার প্রৌঢ়

কলকাতা

কলকাতা ক্রমশই ‌অপরাধীদের মুক্তাঞ্চল হয়ে উঠছে। লাগাতার কলকাতার বুকে উদ্ধার হয়ে চলেছে আগ্নেয়াস্ত্র। সোমবার রাতে দমদম ক্যান্টনমেন্ট রেল স্টেশন থেকে পিস্তল এবং ‘ওয়ান শটার’সহ এক বয়স্ক ব্যক্তিকে গ্রেপ্তার করা হলো। গত ৪ নভেম্বর আমহার্স্ট স্ট্রিট থেকে ৪টি পিস্তল সহ জয় চৌধুরি নামের এক ব্যক্তিতে গ্রেপ্তার করা হয়েছিল। ১১ অক্টোবর কার্বাইন ও গুলি সহ একজনকে গ্রেপ্তার করেছিল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স।
সোমবার রাতে রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের হাতে গ্রেপ্তার হলো এক বয়স্ক ব্যক্তি। ধৃতের নাম তপন সাহা। উত্তর ২৪ পরগনার হাবড়ার মনসাবাড়ির নতুনপাড়ার বাসিন্দা তপন সাহার কাছ থেকে দুটি ৭ এমএম আধা স্বয়ংক্রিয় পিস্তল এবং দুটি আধুনিক ‘ওয়ান শটার’ বন্দুক উদ্ধার করা গিয়েছে। বছর পঞ্চান্নর ওই প্রৌঢ ওই অস্ত্র পাচারের উদ্দেশ্যে নিয়ে এসেছিল বলে প্রাথমিক তদন্তে মনে করছেন তদন্তকারীরা। স্পেশাল টাস্ক ফোর্সের গোয়েন্দারা জানাচ্ছেন, অভিযুক্ত দীর্ঘদিন ধরেই উত্তর ২৪পরগনার বিভিন্ন এলাকায় অস্ত্র পাচারের সঙ্গে যুক্ত ছিল। দমদম জিআরপি থাকায় ধৃত তপন দাসের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করে বিস্তারিত তদন্ত চালাচ্ছে এসটিএফ।
লাগাতার কলকাতা ও শহরতলিতে পাচারের জন্য অস্ত্রসমেত একের পর এক দুষ্কৃতীকে ধরা পড়তে দেখা গিয়েছে। ৪ নভেম্বর আমহার্স্ট স্ট্রিট থেকে ৪টি পিস্তলসহ জয় চৌধুরি নামের এক ব্যক্তিতে গ্রেপ্তার করা হয়েছিল। তার আগে ১১ অক্টোবর কার্বাইন এবং ১০টি পিস্তল পাচারের অভিযোগে এক জনকে গ্রেপ্তার করেছিল এসটিএফ। কলকাতার বুকে আগ্নেয়াস্ত্র পাচারের অভিযোগে তিন জনকে গ্রেপ্তার করা হলো।

Comments :0

Login to leave a comment