Ham radio

আসামের নিখোঁজ বাসিন্দার সন্ধান হিঙ্গলগঞ্জে

জেলা

অনিল কুন্ডু - কলকাতা


আসামের নিখোঁজ বাসিন্দা যোগমায়া দাসের সন্ধান মিললো হিঙ্গলগঞ্জে। গত বছর দীপাবলিতে নিখোঁজ হন তিনি। রবিবার দীপাবলিতে তাঁর সন্ধান পেলেন পরিবার। আসামের লক্ষীমপুর জেলার নারায়ণপুর থানার অন্তর্গত নিদানচোয়া গ্রামের বাসিন্দা যোগমায়া দাস। পরিবারে তাঁর দুই কন্যা ও এক পুত্র। প্রায় এক বছর পর নিখোঁজ মায়ের সন্ধান পাওয়ায় আনন্দাশ্রু ঝরছে সন্তানদের চোখে।
পশ্চিমবঙ্গ রেডিও ক্লাবের সম্পাদক অম্বরিশ নাগবিশ্বাস রবিবার দীপাবলির সন্ধ্যায় এবিষয়ে জানান, বেশ কয়েকদিন ধরে হিঙ্গলগঞ্জে আপন মনে ঘুরছিলেন নিখোঁজ ওই মহিলা। মানসিক ভারসাম্যহীন। আমরা তাঁর খবর পেয়ে যোগাযোগ করি। তাঁর সঙ্গে কথা বলে পরিচয়, বাড়ির ঠিকানা বোঝার চেষ্টা করি। শনিবার আমরা তাঁর খোঁজ পেয়েছি। এরপর দ্রুত আমাদের হ্যাম রেডিও ক্লাবের আসামের সদস্যরা স্থানীয় পুলিশ প্রশাসন ও
তাঁর বাড়ির সঙ্গে যোগাযোগ করে।  তাঁর পরিচয় সম্পর্কে নিশ্চিত হওয়া যায়।‌
তাঁর বড় মেয়ে রূপালী দাস জানান, গত বছর নাতিকে নিয়ে তিনি বাড়ি থেকে বেড়িয়ে ছিলেন।  স্থানীয় একটি উৎসবে। রাতে নাতি বাড়ি ফিরলেও মা ফেরেনি। তাঁর খোঁজ করলেও আর কোন সন্ধান মেলেনি। স্থানীয় থানায় নিখোঁজ অভিযোগ করা হয়।‌ কিভাবে মা পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার হিঙ্গলগঞ্জে পৌঁছেছে কিছুই বুঝতে পারছেন না তাঁরা। বছর চল্লিশের যোগমায়া দাস নিজেও কিছুই মনে করে বলতে পারছেন না। তবে ভিডিও কলে সন্তানদের দেখে চিনতে পেরেছেন।  তাঁর সন্তানরাও নিখোঁজ মাকে দেখে চিনতে পেরেছেন। মাকে ফিরে পাবার আনন্দাশ্রু ঝরছে তাঁদের। আসাম থেকে তাঁরা হিঙ্গলগঞ্জে আসবেন মাকে বাড়ি ফিরিয়ে নিতে। আসামের নিদানচোয়া গ্রামে শুরু হয়েছে আলোর উৎসব।  অম্বরিশ নাগবিশ্বাস জানান, মঙ্গলবার হিঙ্গলগঞ্জে তাঁর সন্তানের হাতে তুলে দেওয়া হবে যোগমায়া দাসকে।

Comments :0

Login to leave a comment