Panchayat vote 2023

লালগোলায় ব্যালট বদলের চেষ্টা, পুলিশের লাঠিচার্জ

জেলা

পঞ্চায়েত নির্বাচনের আগে থেকে শুরু ভোট গ্রহণের দিন পুনঃ নির্বাচনের দিনও অব্যাহত ভোট-সন্ত্রাস। ছাপ্পা, ভোট লুঠ, ব্যালট পেপার ছেড়া, ব্যালট বক্সে জল ঢালার অভিযোগ। 
ভোট মিটে যাওয়ার পর পুনঃ নির্বাচনের দিনও সন্ত্রাসে বিরাম নেই। এই প্রেক্ষাপটেই সোমবার ফের ভোটগ্রহণ হতে চলেছে রাজ্যের ৬৯৬টি বুথে। মুর্শিদাবাদ থেকে শুরু করে কোচবিহার, দুই ২৪ পরগনা, নদিয়া-সহ ১৯টি জেলার একাধিক বুথে হবে পুনঃ নির্বাচন। এরই মধ্যেই রাতের অন্ধকারে ব্যালট বাক্স বদলের চেষ্টার অভিযেগ উঠল। 
লালগোলা এমএন একাডেমী থেকে বিডিও অফিসে কাউকে না জানিয়ে রাতের অন্ধকারে ব্যালট বাক্স স্থানান্তরের অভিযোগ। গ্রামবাসীরা অভিযোগ জানাতে গেলে গভীর রাতে পুলিশের লাঠিচার্জ করে। পুলিশি হামলায় গুরুতর আহত হন সিপিআই(এম) লালগোলা দক্ষিণ এরিয়া কমিটির সম্পাদক বাবলুজ্জামান ও বিলবোরাকোপরার সিপিআই(এম) কর্মী আশাদুল ইসলাম সহ অনেকে। দুজনের চিকিৎসা চলছে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে।
অন্যদিকে মুর্শিদাবাদে রানিনগরে মৃত্যু হল এক তৃণমূল কর্মীর। নিহত ওই কর্মীর নাম সিরাজুল শেখ। গত শনিবার ভোট চলাকালীন বুথের সামনে হামলায় গুরুতর আহত হয়েছিলেন তিনি। ভর্তি ছিলেন হাসপাতালে। রবিবার রাতে মৃত্যু হয়েছে তাঁর। রবিবার সকালে মেডিক্যাল কলেজ থেকে কলকাতা নিয়ে যাচ্ছিল। পথে অসুস্থ হওয়ায় সন্ধ্যায় ফিরিয়ে আনা হয়।
মৃতের ভাই এসারুদ্দিন মন্ডলের দাবি, ভোট দিয়ে বাড়ি ফেরার সময় হামলা করে কংগ্রেস কর্মীরা। যদিও অভিযোগ অস্ববীকার করেছে কংগ্রেস।

Comments :0

Login to leave a comment