Tractor rally

কেন্দ্রীয় সরকারের নীতির বিরুদ্ধে রাজ্যের একাধিক জায়গায় ট্র্যাক্ট মিছিল

রাজ্য

দেশের জনগণ এবং কৃষকদের প্রতি মোদি সরকারের বিশ্বাসঘাতকতার বিরুদ্ধে, কৃষকদের সাথে সরকারের চুক্তি হওয়া বিষয গুলো  বাস্তবায়িত করার দাবিতে এবং নয়া শ্রমকোড, বিদুৎ বিল ও স্মার্ট মিটার বাতিল করার দাবিতে শুক্রবার প্রজাতন্ত্র দিবসের দিন, সংবিধান বাঁচাও গণতন্ত্র বাঁচাও শপথ নিয়ে সংযুক্ত কৃষক মোর্চার নেতৃত্বে এবং কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলির সহযোগিতায় সারা দেশে ৫০০টি জেলায় ট্রাক্টর র‍্যালি সংঘটিত হয়। 
তারই অংশ হিসাবে পশ্চিমবাংলার পূর্ব বর্ধমান, নদীয়া, বাঁকুড়া, দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনিপুর, উত্তর ২৪ পরগণা, হুগলি, হাওড়া প্রভৃতি জেলায় ও বিভিন্ন ব্লকে ব্লকে যুক্তভাবে এবং সংগঠনগুলির স্বাধীন উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়। বেশ কিছু জেলায় ট্রাক্টরের সাথে সাথে টোটো, মোটর সাইকেল এবং সাইকেল নিয়ে এই র‍্যালিতে অংশগ্রহন করেন কৃষকেরা। খণ্ডকোষ এবং রায়না ব্লকে এআইকেএস নেতা অমল হালদারের নেতৃত্বে বিশাল ট্রাক্টর মিছিল হয়। এই ট্রাক্টর র‍্যালিতে গ্রামীণ জনগণের মধ্যে ভালো সাড়া পড়েছে বলে কৃষক নেতৃত্বের পক্ষ থেকে জানানো হয়েছে। 
এদিন মিছিল থেকেই সংযুক্ত কিষান মোর্চা এবং ট্রেড ইউনিয়নগুলির পক্ষ থেকে মোদি সরকারের বিরুদ্ধে লাগাতার কর্মসূচির অংশ হিসাবে দেশের জণগণের কাছে আগামী ১৬ ফেব্রুয়ারী ভারতবর্ষে শিল্প ধর্মঘট ও গ্রামীন ধর্মঘটকে সফল করার আহ্বান রাখা হয়।

Comments :0

Login to leave a comment