Abhishek Banarjee

তদন্ত থেকে নিজেকে বাঁচাতে মরিয়া চেষ্টা অভিষেকের

রাজ্য

সিবিআই দপ্তরে হাজিরার দিনই সুপ্রিম কোর্টের দারস্থ হলেন অভিষেক ব্যানার্জি। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেক ব্যানার্জিকে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছিলেন সিবিআইকে। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের রায়কে চ্যালেজ্ঞ জানিয়ে সুপ্রিম কোর্টের দারস্থ হন অভিষেক। অভিষেকের সেই মামলা হাই কোর্টে ফেরত পাঠায় সুপ্রিম কোর্ট। এর মধ্যে এই মামলার বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে মামলা বিচারপতি অমৃতা সিনহার এজলাসে যায়। সেখানে অভিষেক ব্যানার্জির পক্ষ থেকে আবেদন করা হয় রায় পুনর্বিবেচনা করার জন্য। কিন্তু তাতে কোন লাভ হয়নি। অভিষেক কে জেরার নির্দেশ বহাল রাখেন বিচারপতি।

সিঙ্গেল বেঞ্চের রায়কে চ্যালেজ্ঞ জানিয়ে ডিভিসন বেঞ্চে গেলে বিচারপতি সুব্রত তালুকদারের বেঞ্চ অন্য মামলা বাদ দিয়ে এই মামলার শুনানিতে রাজি হয়নি। যার ফলে শনিবার সকালে সুপ্রিম কোর্টের দারস্থ হয়েছেন অভিষেক। সোমবার মামলার শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে। তৃণমূল এবং অভিষেকের বক্তব্য, কেন্দ্রীয় এজেন্সির মাধ্যমে তাকে হেনস্থা করা হচ্ছে তাই তিনি সুপ্রিম কোর্টের দারস্থ হয়েছেন। যদি সত্যি তাকে হেনস্থা করা হয় তবে তা তোয়াক্কা না করে বাঁচার চেষ্টা কেন করছে অভিষেক? 

উল্লেখ্য সিবিআই অভিষেককে তলব করার আগে কলকাতা হাই কোর্টে তাঁকে জেরা করার নির্দেশ দেয়। আদালতের তত্ত্বাবধানে নিয়োগ দুর্নীতি মামলার তদন্ত চলছে। যেই সিবিআইকে তৃণমূল নিশানা করছে সেই সিবিআইয়ের নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত আদালতে বার বার প্রশ্নের মুখে পড়েছে। 

Comments :0

Login to leave a comment