Delhi Acid Attack

দিল্লিতে অ্যাসিড হামলার শিকার এক কিশোরী

জাতীয়

ছবি প্রতীকি

দিল্লির দ্বারকায় অ্যাসিড হামলার শিকার ১৭ বছর বয়সী এক নাবালিকা। রাস্তার ধারে লাগানো সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে যে দু’জন ব্যাক্তি বাইকে করে এসে ওই নাবালিকার মুখ লক্ষ্য করে অ্যাসিড ছোঁড়ে। 

বর্তমানে দিল্লির একটি হাসাপাতালে চিকিৎসাধীন রয়েছেন নাবালিকাটি। হাসাপাতাল সূত্রে খবর নাবালিকার শারীরিক অবস্থা ভালো নয়। অ্যাসিড হামলার কারণে মুখ ক্ষতিগ্রস্থ হওয়ার সাথে সাথে চোখেও ক্ষতিগ্রস্থ হয়েছে। 

আক্রান্তের বয়ান অনুযায়ী একজনকে ইতিমধ্যে গ্রেপ্তার করেছে পুলিশ। পরিবারের পক্ষ থেকে আক্রান্তের বাবা সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, তাঁর দুই মেয়ে যাদের একজনের বয়স ১৩ এবং অন্যজনের বয়স ১৭। রাস্তা দিয়ে একসাথে যাওয়ার সময় বাইকে করে দুই ব্যাক্তি এসে অ্যাসিড ছোঁড়ে মুখে। তিনি আরও জানিয়েছেন যে তাঁর দুই মেয়ে প্রতিদিন একসাথে স্কুলে যায়। কিন্তু কোনদিন কেউ জানায়নি যে তাদের রাস্তায় কেউ কোন ভাবে উত্তপ্ত করে। 

এই ঘটনার পর দিল্লি মহিলা কমিশনের চেয়ারম্যান সাথী মালিওয়াল ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, বাজারে অ্যাসিড সহজ লভ্য হওয়ায় এই ধরনের ঘটনা বেড়ে চলেছে। অ্যাসিড বিক্রির ওপর নিয়ন্ত্রণ আনার জন্য দিল্লি সরকারের প্রয়োজনীয় পদক্ষেপ প্রয়োজন বলেও তিনি মনে করেন। তবে এই ঘটনার পরিপ্রেক্ষিতে এখনও পর্যন্ত কেজরিওয়াল সরকারের পক্ষ থেকে কোন বিবৃতি পাওয়া যায়নি।  

Comments :0

Login to leave a comment