Ration distribution scam

রেশন দুর্নীতির কোটি কোটি টাকা পাচার হয়েছে শঙ্করের মাধ্যমে, আদালতে জানালো ইডি

রাজ্য

রেশন দুর্নীতি কান্ডে ধৃত শঙ্কর আঢ্যর সংস্থার মাধ্যমে বিদেশে পাচার হয়েছে ২০ হাজার কোটি টাকা। শনিবার তৃণমূলে নেতা শঙ্কর আঢ্যকে আদালতে পেশ করে এমনই দাবি করলো ইডির আইনজীবী। এদিন আদালতে ইডির আইনজীবী দাবি করেছেন যে, শঙ্করের ফরেক্স সংস্থার মাধ্যমে বিদেশে যেই টাকা পাচার করা হয়েছে তার মধ্যে ১০ হাজার কোটি টাকা জ্যোতিপ্রিয় মল্লিকের। আর এই সব টাকা রেশন দুর্নীতির টাকা বলে দাবি করেছে কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা।

রেশন দুর্নীতির মামলায় ৫ জানুয়ারি রাতে বনগাঁ পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান অঙ্কর আঢ্যকে গ্রেপ্তার করে ইডি। এদিন তার ইডি হেপাজতের মেয়াদ শেষ হওয়ায় আদালতে তাকে পেশ করা হয়। ধৃত তৃণমূল নেতার আইনজীবীর পক্ষ থেকে জামিনের কোন আবেদন করা হয়নি। উল্টে দাবি করা হয় যাতে তার চিকিৎসা ভালো ভাবে হয়। কেন্দ্রীয় এজেন্সির পক্ষ থেকে জানানো হয়েছে যে শঙ্কর সম্পূর্ন ভাবে সুস্থ।

রেশন দুর্নীতির মূল মাথা প্রাক্তন খাদ্য মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক এখন জেলে। বালুর ঘনিষ্ট বলেই পরিচিত শঙ্কর। বনগাঁ পৌরসভার প্রাক্তন চেয়ারম্যানকে গ্রেপ্তার করতে গিয়ে পলাতক শাহজাহান শেখের বাড়ির সামনে ঘটে যাওয়া ঘটনার মতো পরিস্থিতির মুখে পড়তে হয় তাদের। রাতের বেলায় ইডির গাড়ি ঘিরে বিক্ষোভ দেখাতে থাকে তৃণমূলের কর্মীরা। যদিও শঙ্করের গ্রেপ্তারি তারা আটকাতে পারেনি। আবার শাহজাহানের মতো পালিয়ে যেতেও পারেনি শঙ্কর। 

Comments :0

Login to leave a comment