Winter Session

শীতকালীন অধিবেশনে ভারতীয় দ্বন্ডবিধি বদলের প্রস্তাব আনতে পারে কেন্দ্র

জাতীয়

সোমবার থেকে শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন। তার আগে শনিবার সর্বদলীয় বৈঠক ডাকা হয়েছে সরকারের পক্ষ থেকে। আসন্ন শীতকালীন অধিবেশনে ভারতীয় দ্বন্ডবিধির বদল আনার প্রস্তাব আনতে পারে বলে মনে করা হচ্ছে। বিজেপির পক্ষ থেকে একাধিক বার স্বাধীনতা পূর্ব এই আইনে বদল আনার কথা শেনা গিয়েছে। নতুন নামও ঘোষনা করা হয়েছে শাসক গোষ্ঠীর পক্ষ থেকে।

শনিবারের সর্বদলীয় বৈঠকে কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিংহ, পীযুষ গোয়েল, কংগ্রেস সাংসদ জয়রাম রমেশ, গৌরব গগৈ, আরএসপি সাংসদ এনকে প্রেমাচন্দ্রন এবং তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে সুদীপ বন্দোপাধ্যায় উপস্থিত রয়েছেন।

৪ ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত চলবে অধিবেশন। মোট ২২টি অধিবেশন হবে বলে জানা গিয়েছে। সূত্রের খবর টাকা নিয়ে প্রশ্ন বির্তকে এথিক্স কমিটির সুপারিশ অনুযায়ী মহুয়া মৈত্রকে বহিষ্কার করার বিষয়টি লোকসভায় সোমবার পেশ করা হবে।

মহুয়া কান্ডে শনিবার লোকসভার অধ্যক্ষকে চিঠি দিয়েছেন কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরি। তিনি লিখেছেন যে, ‘মহুয়া যার থেকে টাকা নিয়েছেন সেই দুবাইয়ের ব্যবসায়ী কে ডাকা হল না কেন। মহুয়া দামী উপহার নিয়েছে কিন্তু সেটা ঘুষ বলা যায় না।’ তার কথায় টাকা নিয়ে প্রশ্ন তোলার অভিযোগ প্রমাণিত নয়। 

Comments :0

Login to leave a comment