TMC Pradhan Shot Dead

পঞ্চায়েত প্রধান খুনে আটক কয়েকজন, গ্রেপ্তার এক

জেলা

TMC Pradhan Shot Dead

তপন বিশ্বাস-ইসলামপুর

পাঞ্জিপাড়া পঞ্চায়েতের প্রধান খুনের ২৪ ঘন্টা পার হয়ে গেলেও পুলিশ ঘটনার কিনারা করতে ব্যর্থ। পুলিশ কয়েকজনকে আটক ছাড়া ঘটনার তেমন উল্লেখযোগ্য অগ্রগতি করতে পারেনি। পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন দুষ্কৃতীদের গুলিতে নিহত গ্রাম পঞ্চায়েত প্রধান মহম্মদ রাহীর পরিজনেরা। তাদের অভিযোগ ঘটনার একদিন পার হয়ে গেলেও দুষ্কৃতিদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। বৃহস্পতিবার সকালে নিহত প্রধানের বাড়িতে যান এলাকার বিধায়ক তথা রাজ্যের পরিবেশ মন্ত্রী গোলাম রব্বানী। তিনি বলেন, পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে অস্ত্র উদ্ধারের পাশাপাশি দুষ্কৃতীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক সাজার ব্যবস্থা করার। সুপারি কিলার দিয়ে খুন করা হয়েছে সর্বজন ও সর্বদলের মধ্যে গ্রহণযোগ্যতা রয়েছে এমন এক প্রধানকে। এই ঘটনার নেপথ্যে যারা রয়েছে তাদের খুঁজে বের করতে পুলিশের এসপি ও ডিআইজিকে নির্দেশ দেওয়া হয়েছে। এই ধরনের ঘটনা উত্তর দিনাজপুর জেলা কিংবা কিশনগঞ্জ জেলাতে ও নেই। আমরা এই ঘটনায় শুধু মর্মাহত নই আতঙ্কিতও বটে।


উল্লেখ্য, গত বুধবার বিকেল সাড়ে তিনটা নাগাদ পাঞ্জিপাড়া গ্রাম পঞ্চায়েতের প্রধান মহম্মদ রাহীকে প্রকাশ্যে গুলি করে খুন করে দুষ্কৃতীরা। তিনি শিলিগুড়ির একটি বেসরকারি হাসপাতালে মারা যান। এদিন উত্তর দিনাজপুর ইসলামপুর পুলিশ জেলা সুপার জসপ্রীত সিং জানান, ঘটনার কিনারা করতে পুলিশ তৎপরতার সাথে প্রচেষ্টা চালাচ্ছে। আমরা সিসিটিভি ফুটেজ দেখে বুঝতে পেরেছি যে দুষ্কৃতীরা বিহারের দিকে পালিয়ে গেছে। অনুমান ‘সুপারি কিলার’ দিয়ে খুন করা হয়েছে। আমাদের একটি পুলিশ টিম বিহারে কাজ করছে। আমরা বিহার পুলিশের কাছে এই ধরনের কিলারদের তালিকা চেয়ে পাঠিয়েছি। সন্দেহজনকভাবে কয়েকজনকে আটক করা হয়েছে তাদের জিজ্ঞাসাবাদ চলছে।
এদিন রাত ৮টা ৪০ মিনিট নাগাদ এই সংবাদ লেখার সময় উত্তর দিনাজপুর ইসলামপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার কার্তিক মন্ডল জানিয়েছেন, এই খুনের ঘটনায় মহ্ম্মদ মুস্থাফা নামে এক জনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতের বাড়ি পান্তাপাড়া পাঞ্জিপাড়া এলাকায়। তাকে শুক্রবার আদালতে তোলা হবে বলে তিনি জানিয়েছেন। 


 

Comments :0

Login to leave a comment