Sheikh Shahjahan

জমি, পুকুর দখলের অভিযোগ এবার শাহজাহানের ড্রাইভারের বিরুদ্ধে

রাজ্য জেলা

সন্দেশখালির ত্রাস তৃণমূলের জেলা পরিষদ সদস্য শেখ শাহজাহানের গাড়ির চালকের বিরুদ্ধেও উঠলো জমি, পুকুর লুটের অভিযোগ। অভিযোগে সরব হয়েছেন শেখ শাহজাহানের খাসতালুক সরবেড়িয়ার ডুগরি পাড়ার বাসিন্দা সত্তরোর্ধ্ব আজগর আলি। অতীতে বহুবার পুলিশ প্রশাসনের দ্বারস্থ হয়েছেন। কিন্তু বারেবারে তাঁকে ফিরে আসতে হয়েছে কখন রাজবাড়ী পুলিশ ফাঁড়ি থেকে কখনও বা ন্যাজাট থানা থেকে। স্বভাবসিদ্ধ ভঙ্গিতে পুলিশের পক্ষ পাঠিয়ে দেওয়া হতো শেখ শাহজাহানের কাছে। সন্দেশখালির পটপরিবর্তনের পর আজগর আলি ফের রাজবাড়ী পুলিশ ফাঁড়ির শরনাপন্ন হলেন। পরিস্থিতির পরিবর্তন হতেই আর ফিরতে হয় নি আজগর আলিকে। ‌জমা দিয়েছেন জমি পুকুর লুটের লিখিত অভিযোগপত্র। মঙ্গলবার ঘরের দাওয়ায় বসে জানালেন, জমি পুকুর হারোনোর যন্ত্রণার কথা। দেখালেন জমির দলিল দস্তাবেজ। সাথে করে নিয়ে গিয়ে দেখালেন,ওই আমার পুকুরখানি। ফিরে এসে স্ত্রী মিনারা বিবিকে পাশে বসিয়ে বললেন, জমি পুকুর লুটের কাহিনী। বললেন, বাপ ঠাকুরদার আমল থেকে বর্তমানে এই সম্পত্তির মালিক তিনি। কয়েক পুরুষের বাস। সরকার গিয়েছে, সরকার এসেছে। কিন্তু পরের জমি পরের জাগা কেউ কেড়ে নেয় নি। বছর চারেক আগেকার কথা। হঠাৎ একদিন শাজাহানের গাড়ির ড্রাইভার আর তৃণমূল কর্মীরা আমার বাড়িতে এসে হাজির। কী সমাচার? না, তোমার চাষের জমি আর পুকুর এখন থেকে আমাদের। আমি শুনে আকাশ থেকে পড়ি। বাপ ঠাকুরদার আমল থেকে ছেলে আবু কালামকে নিয়ে চাষবাস করে খাই। পুকুরে মাছচাষ করি। এখন এসে ওরা বলছে জমি পুকুর ওদের। তবে কী দলিল দস্তাবেজ মিথ্যা। কোন কথা শুনলো না। দু দুটি পুকুরের মাছ সব ধরে নিয়ে গেল। প্রশাসনের দরজায় দরজায় গেছি। কোন লাভ হয় নি।
আজগর আলী ও তার পরিবারের অভিযোগ, শেখ শাহজাহানের ড্রাইভার মইদুল গাজী ও শফিকুল মোল্লা এই দুজনে -আজগর আলীর দুটি পুকুর এবং জমি দখল করে নেয়। তার লোকজন দাঁড় করিয়ে লাঠি সোটা নিয়ে দখল করে পুকুর এবং জমি। আজগর আলী ও তার পরিবার বাধা দিতে গেলে তাদেরকে মারধর করা হয়। হুমকি দেওয়া হয়। 
এমনকি তৃণমূলের লুটেরা বাহিনীদের বিরুদ্ধে রাজবাড়ী পুলিশ ক্যাম্পে অভিযোগ করতে গেলে পুলিশের তরফ থেকে অভিযোগ না নিয়ে বলা হয় শেখ শাহজাহান যা করবে সেটাই হবে। এমনকি অভিযোগ করতে এলে পুলিশ খবর পাঠিয়ে দিত শেখ শাহজাহানের কাছে কে কী অভিযোগ করতে এসেছে! এক কথায় শেখ শাহজাহানের জামানায় শাহজাহান শেখের অনুগামীদের বিরুদ্ধে অভিযোগ করতে গেলেও পুলিশ অভিযোগ জমা নেয়নি বলেই অভিযোগ আজগর আলীর পরিবারের। সেই জমি ও পুকুর ফেরত চাইতে গেলে রীতিমতো হুমকি মারধর করা হতো বলে অভিযোগ।

Comments :0

Login to leave a comment