BJP

ভরসা ‘হোয়াটসঅ্যাপ ইউনিভার্সিটি’

রাজ্য

বিজেপি রাজ্য নেতৃত্বের পাশাপাশি সোশাল মিডিয়া ভলেন্টিয়ারদের সাথে বৈঠক করবেন অমিত শাহ এবং জেপি নাড্ডা। সূত্রের খবর মুখে কোর কমিটির বৈঠক ডাকা হলেও ‘কোর কমিটির’ সব সদস্যদের ডাকা হয়নি বৈঠকে। জাতীয় গ্রন্থাগারে সেই বৈঠকের পাশাপাশি সোশাল মিডিয়া সেলের সদস্যদের সাথেও হবে বৈঠক। 

উল্লেখ্য সামাজিকমাধ্যমকে ব্যবহার করে একাধিক সময় ভুয়ো খবর প্রচার করা হয় বিজেপি আরএসএসের পক্ষ থেকে। আগামী লোকসভা নির্বাচনের আগেও যে সামাজিকমাধ্যমকে ব্যবহার করে সাম্প্রদায়িক প্ররোচনা দেবে বিজেপি তা নিয়ে কোন সন্দেহ নেই।

গত লোকসভা বিধানসভা নির্বাচনে রাজ্যে দাগ কাটতে পারলেও পঞ্চায়েত নির্বাচনে ছাপ ফেলতে পারেনি। তারপর একাধিক তৃণমূল থেকে বিজেপিতে আসা নেতা বিধায়ক সাংসদদের তৃণমূলে ফিরে যাওয়ায়, নিজেদের তৃণমূল বিরোধী তকমা অনেকটা ফিকে হয়েছে বিজেপির। শুভেন্দু থেকে শাহ বার বার তৃণমূলের দুর্নীতিগ্রস্থ নেতাদের শাস্তির কথা মুখে বললেও কাজে তা হয়নি। দুই কেন্দ্রীয় এজেন্সি এখনও পর্যন্ত সারদা, নিয়োগ দুর্নীতির তদন্ত তারা শেষ করতে পারেনি। একাধিকবার অভিষেক ব্যানার্জিকে তলব করলেও তদন্ত এগোয়নি। দোষীরা শাস্তি পায়নি। আদালতে প্রতিদিন ভর্ৎসনার মুখে পড়ছে সিবিআই এবং ইডি। 

অন্যদিকে রাজ্য জুড়ে ডিওয়াইএফআইয়ের ইনসাফ যাত্রা মানুষের মধ্যে প্রভাব ফেলেছে। বহু সাধারণ মানুষ মীনাক্ষী মুখার্জি, ধ্রুবজ্যোতি সাহাদের কাছে পেয়ে নিজেদের কষ্টের কথা জানিয়েছেন। আগামী ৭ জানুয়ারি ব্রিগেডে সমাবেশ। সেনা বাহিনীর পক্ষ থেকে অনুমতি নিয়ে টালবাহান করা হচ্ছে। কিন্তু যুব নেতৃত্ব স্পষ্ট জানিয়েছে যে সমাবেশ ব্রিগেডেই হবে। বিজেপি বার বার দাবি করে রাজ্যের মমতা সরকার বিরোধীদের কোন সমাবেশ, মিছিলের অনুমতি দেয় না। কিন্তু ব্রিগেড সেনা বাহিনীর অধিনে। সেখানে ধর্মীয় অনুষ্ঠানের অনুমতি দিলেও রাজনৈতিক সমাবেশের অনুমতি দিচ্ছে না কেন্দ্রীয় সরকারের অধিনস্ত সেনা বাহিনী।

Comments :0

Login to leave a comment