AMRITPAL SINGH

নাগালের বাইরে অমৃতপাল
গ্রেপ্তার আশ্রয়দাত্রী

জাতীয়

Amritpal Singh khalistan bengali news এখনও ফেরার অমৃতপাল

এখনও পুলিশের নাগাল এড়িয়ে ফেরার ‘ওয়ারিশ পাঞ্জাব দি’র নেতা অমৃতপাল সিং। তাঁকে হন্যে হয়ে খুঁজে বেড়াচ্ছে পাঞ্জাব পুলিশ এবং কেন্দ্রীয় তদন্তকারীদের যৌথ দল। কিন্তু এরইমধ্যে অমৃতপাল এবং তাঁর এক সাগরেদকে আশ্রয় দেওয়ার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে এক মহিলাকে। 

পুলিশ সূত্রে খবর, হরিয়াণার কুরুক্ষেত্র থেকে বলজিৎ কৌর নামে এক মহিলাকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে অমৃতপাল এবং তাঁর সঙ্গী পাপালপ্রিত সিংকে আশ্রয় দেওয়ার অভিযোগ আনা হয়েছে। এর পাশাপাশি লুধিয়ানার মাঙ্গেওয়াল গ্রাম থেকে তেজিন্দর সিং গিল নামে এক ব্যক্তিকেও গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের দাবি, খালিস্তানপন্থী নেতা অমৃতপালের ব্যক্তিগত সেনার অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য এই তেজিন্দর। 

প্রসঙ্গত, ফেব্রুয়ারি মাসের শেষের দিকে পাঞ্জাবের অমৃতসর শহর লাগোয়া আজনালা থানায় হামলা চালায় অমৃতপাল বাহিনী। অভিযোগ, খালিস্তানের দাবিকে সামনে রেখে হামলা চালানো হয়। ঘটনায় জখম হন এসপি পদমর্যাদার এক আধিকারিক সহ ৬ পুলিশকর্মী। শিখ সম্প্রদায়ের পবিত্র গ্রন্থ গুরু গ্রন্থ সাহিব হাতে নিয়ে উষ্কানি দেন অমৃতপাল। 

এই ঘটনার পরে পাঞ্জাবে ফের খালিস্তান আন্দোলনের ভ্রুকুটি দেখা দেয়। পরিস্থিতি ঘোরালো হয়ে উঠলেও প্রাথমিক ভাবে কোনও পদক্ষেপ নিতে ব্যর্থ হয় সেরাজ্যের আম আদমি পার্টির সরকার। ঘটনার ৩ সপ্তাহ পরে অমৃতপাল এবং তাঁর সংগঠনের বিরুদ্ধে পুলিশি অভিযান শুরু হয়। 

ওয়ারিশ পাঞ্জাব দি’র শতাধিক নেতাকর্মী ইতিমধ্যেই গ্রেপ্তার হয়েছেন। ধৃতদের মধ্যে অমৃতপালের কাকাও রয়েছেন। কিন্তু এখনও অমৃতপালকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। ১৮ মার্চ পুলিশের চোখে ধুলো দিয়ে জলন্ধর থেকে গা ঢাকা দেন অমৃতপাল। সেই থেকে তাঁকে খুঁজে চলেছে পুলিশ। তদন্তকারীদের আশঙ্কা, পাঞ্জাব ছাড়িয়ে পার্শ্ববর্তী কোনও রাজ্যে আত্মগোপন করে থাকতে পারেন অমৃতপাল। 

Comments :0

Login to leave a comment