Ashok Bhattacharyas

গৌতম দেবের মন্তব্যের তীব্র প্রতিবাদ অশোক ভট্টাচার্যের

রাজ্য জেলা

উদ্দেশ্য প্রনোদিতভাবে প্রাক্তন মেয়র তথা প্রবীন সিপিআই(এম) নেতৃত্ব অশোক ভট্টাচার্যের বাড়ির সামনে বিজেপি’র দলীয় পতাকা লাগানো ও এই ঘটনায় তৃণমূল নেতা গৌতম দেবের সোশ্যাল মিডিয়া পোষ্টে একটি মন্তব্যকে ঘিরে শহর জুড়ে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। সমগ্র ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন অশোক ভট্টাচার্য। 
বুধবার দুপুরে হিলকার্ট রোডে অনিল বিশ্বাস ভবনে জরুরী ভিত্তিতে সাংবাদিক বৈঠকে উপস্থিত হয়ে বর্তমান মেয়র তথা তৃণমূল নেতার সোশ্যাল মিডিয়া পোষ্টকে বিকৃত মানসিকতার পরিচায়ক বলে নিন্দা করেছেন প্রাক্তন মেয়র। দার্জিলিঙ লোকসভা কেন্দ্রে নির্বাচনে বিজেপি’র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন রাজু বিস্তা। এই ঘটনার জন্য সরাসরি তাকেই দায়ি করেছেন তিনি। অশোক ভট্টাচার্য বলেন, আইনে স্পষ্টভাবে বলা রয়েছে কোন বাড়ির দেওয়ালে লিখতে হলে অথবা দোকানে বা বাড়িতে ফ্ল্যাগ লাগানোর ক্ষেত্রে রিটার্নিং অফিসারের অনুমতি নিতে হয়। কেন্দ্র বা রাজ্যের শাসকদল সেই বিধি মানবেন না এমনটা হতে পারে না। নির্বাচনের আইন কানুন বিধি সবকিছু সবাইকে মেনে চলতে হয়। অতি পরিচিত সিপিআই(এম) কর্মী হিসেবে শহর তথা এই এলাকায় আমার পরিচিতি রয়েছে। তাসত্ত্বেও কেন আমার বাড়ির সামনে বিজেপি’র দলীয় পতাকা লাগানো হলো ? রাজু বিস্তাকে এই ঘটনার পুরো দায় নিতে হবে। 

অশোক ভট্টাচার্যের এই বাড়ির সামনেই বিজেপি’র পতাকা লাগিয়ে অপপ্রচার তৃণমূল ও বিজেপি’র। তীব্র প্রতিবাদ সিপিআই(এম)’র।

 

 

প্রাক্তন মেয়রের বাড়ির সামনে লাগানো রয়েছে বিজেপি’র পতাকা। তৃণমূল নেতা তথা শহরের বর্তমান মেয়র তার নিজের অফিসিয়াল ফেসবুক পেজে সেই ছবি তুলে পোষ্ট করে মন্তব্য করেন, ‘বিজেপি ও সিপিএমের মধ্যে যে একটি উচ্চপর্যায়ের আঁতাত রয়েছে’ সেটাই প্রমান করছে। 
তৃণমূল নেতার বিজেপি — সিপিএম আঁতাত মন্তব্যের বিরুদ্ধে সরব হয়ে প্রবীন সিপিআই(এম) নেতা ভট্টাচার্য বলেন, তৃণমূল নেতার এই মন্তব্যে তিনি যে একজন অপরিপক্ক রাজনৈতিক নেতা সেটারই প্রমান মিলছে। একেবারেই বিকৃত মানসিকতা। রাজ্যে তৃণমূল কংগ্রেসের হাত ধরেই তো বিজেপি’র উত্থান। এদিন দুপুরের দিকে প্রতিবেশীর কাছে জানতে পারি বাড়ির ওপরে বিজেপি’র পতাকা লাগানো রয়েছে। দেখামাত্রই সেই পতাকা খুলে মাটিতে ফেলে দিয়েছি। ফ্ল্যাগ লাগানোর ঘন্টা খানেক আগে আমার বাড়ির সামনে দিয়ে তৃণমূল কংগ্রেসের একটি ছোট মিছিল যায়। পতাকা কে বা কারা কখন লাগিয়েগিয়েছে তা আমার জানা নেই।
তার অভিযোগ, যারা এই কাজ করেছেন তারা উদ্দেশ্য প্রনোদিতভাবে এই ঘটনা ঘটিয়েছে। একটি বিকৃত মানসিকতা না হলে এই কাজ কখনই করা যায় না। তিনি আরো অভিযোগ করেন, এসডিও এই বিধানসভা কেন্দ্রের রিটার্নিং অফিসার। ডিএম রিটার্নিং অফিসার ৪নম্বর দার্জিলিঙ লোকসভা কেন্দ্রের। এই ঘটনা নজরে আসার পরেই এসডিও এবং ডিএমকে ফোন করেছি। কিন্তু এদের কেউই ফোন ধরেননি। আমি কে বা আমার পরিচয় কি সেটা বড় বিষয় নয়, সাধারণ নাগরিক হিসেবে ফোন করেছি। বিজেপি’র প্রার্থীর বিরুদ্ধে এবং তৃণমূল নেতার বিকৃত মন্তব্যের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা সহ সমগ্র বিষয়টি নির্বাচন কমিশনকে জানানো হবে।

Comments :0

Login to leave a comment