SRH vs Lucknow Super Giants

প্লে-অফের দৌড়ে টিকে থাকার লড়াই লক্ষ্ণৌ, পাঞ্জাবের

খেলা

SRH vs Lucknow Super Giants

শনিবার প্রথম খেলায় হায়দরাবাদ সানরাইজার্স নিজেদের মাঠে মুখোমুখি হবে লক্ষ্ণৌ সুপার জায়েন্টসের। কেএল রাহুল চোট পেয়ে ছিটকে যাবার পর লক্ষ্ণৌ পরিবারেও যেন কালো মেঘের উঁকি। তবে আইপিএলের শেষ লগ্নে মাঠে নেমেও নিজের জাত চেনালেন কুইন্টন ডি’কক। ২০২২ আইপিএলে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন তিনি। ১৫ ম্যাচে করেছিলেন ৫০৮রান। সেখান থেকেই যেন শুরু করেছেন। গুজরাটের বিরুদ্ধে ৪১ বলে করেন ৭০ রান। ক্রুণাল পান্ডিয়াদের লুকোন তাস তা যে ডি’কক, তিনি নিজেও তা জানেন ভালো করেই। তাঁর এবং কাইল মায়ের্সের ব্যাটে ভর করেই প্লে-অফের দৌড়ে নিজেদের রাখতে চাইবে লক্ষ্ণৌ। হায়দরাবাদের এমনিতে প্লে-অফের দৌড়ে যাবার সুযোগ খুবই ক্ষীণ। তবে তারা জিতলে অসুবিধাতে পড়তে পারে লক্ষ্ণৌ। সে ক্ষেত্রে নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ করতে পারে হায়দরাবাদ। 


সন্ধ্যায় কোটলায় পাঞ্জাব কিংসের মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস। বুধবার চেন্নাই সুপার কিংসের কাছে ২৭ রানে হেরে গিয়েছে দিল্লি ক্যাপিটালস। এই মুহূর্তে ১১টি ম্যাচ খেলে ৮ পয়েন্ট তাদের। স্বাভাবিক ভাবে, প্লে-অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে দিল্লি। তবে খাতায়-কলমে এখনই তা বলা যাবে না। অঙ্ক বলছে, দিল্লির আশা এখনও বেঁচে। তবে দিল্লির থেকেও পাঞ্জাবের কাছে এই ম্যাচ থেকে জয় তোলা বিশেষ গুরুত্বপূর্ণ। প্লে-অফের দৌড়ে টিকে থাকতে গেলে তাদের এখন সমস্ত ম্যাচেই জয় দরকার। শেষ পাঁচ ম্যাচে তিনটি হেরেছে তারা। এই ম্যাচ হারলে প্লে-অফ কার্যত শক্ত হয়ে দাঁড়াবে তাদের সামনে। 
গত বছর পঞ্চম স্থানে শেষ করা দিল্লি এবছর তালিকার শেষ নাম। দলের ব্যর্থতার জন্য অবশ্য ঋষভ পন্থের দুর্ঘটনাকে গুরুত্ব দিচ্ছেন কোচ রিকি পন্টিং। দিল্লির কোচের মতে, পন্থের অভাব পূরণ করতে পারেননি তাঁরা। চেন্নাইয়ের কাছে হারের পর অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক বলেছেন, ‘আমরা অত্যন্ত হতাশ। পন্থের দুর্ঘটনা যে কোনও দলের জন্যই সব থেকে বড় বিপত্তি। সেটা আমাদের ক্ষেত্রে হয়েছে। পন্থ আমাদের দলের অধিনায়ক। অন্যতম সেরা ক্রিকেটারও। এটাই দিল্লির সব থেকে বেশি ক্ষতি করেছে। পন্থের অনুপস্থিতি আমাদের দলে একটা বড় রকমের ক্ষত তৈরি করেছিল। সেই ক্ষত আমরা সারাতে পারিনি। নিলামের কয়েক দিন পরই দুর্ঘটনার কবলে পড়েছিল পন্থ। ওকে নিয়েই আমরা সব পরিকল্পনা তৈরি করেছিলাম। সে ভাবেই নিলামে আমরা ক্রিকেটার নিয়েছিলাম।’


 

Comments :0

Login to leave a comment