Cargo Ship

হুগলি নদীর পাড়ে পণবাহী জাহাজের ধাক্কা, এলাকায় চাঞ্চল্য

রাজ্য

Cargo Ship


কলকাতা যাওয়ার পথে নদীবাঁধে গিয়ে ধাক্কা মারলো এক পন্যবাহী জাহাজ। বুধবার দুপুরে ঘটনাটি ঘটেছে, হুগলী নদীর পশ্চিমপাড়ে শ্যামপুরের ৫৮ গেট পর্যটন কেন্দ্র সংলগ্ন পূর্ব বাসুদেবপুর জেলেপাড়ায়। প্রাথমিক অনুমান জাহাজের স্টিয়ারিং এর যান্ত্রিক ত্রুটির কারণে এই বিপত্তি। দুর্ঘটনাগ্রস্থ এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।


কলকাতা পোর্ট সূত্রে জানা গেছে, এমটিটি সিঙ্গাপুর নামের পন্যবাহী জাহাজটি ৩৩৮টি কনটেনার নিয়ে মালেশিয়ার কেলং বন্দর থেকে কলকাতার নেতাজী সুভাষ বন্দরে আসছিল। এদিন বেলা ১১টা নাগাদ হুগলী নদীর উপর ওই জাহাজটির পাস দিয়ে আরো একটি জাহাজ হলদিয়া অভিমুখে যাচ্ছিল। সেই সময় এমটিটি সিঙ্গাপুর জাহাজটি নিয়ন্ত্রণ হারিয়ে হুগলী নদীর পশ্চিম পাড়ে গিয়ে ধাক্কা মারে। ধাক্কা মারার পরেই এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে শ্যামপুর থানা ও ৫৮ গেট ফাঁড়ির পুলিশ। পরে পুলিশ জায়গাটিকে ঘিরে দেয়। জাহাজের ক্ররা সকলেই নিরাপদে আছে বলে জানা গেছে। 


কলকাতা বন্দরের জনসংযোগ আধিকারিক সঞ্জয় মুখোপাধ্যায় জানিয়েছেন, সকাল ১১টা ২৫ নাগাদ ৫৮ গেটের ১০০ মিটার দূরে জাহাজটি দুর্ঘটনার কবলে পড়ে। প্রাথমিক অনুমান, স্টিয়ারিং ফেল করার কারণে এই ঘটনা ঘটে। জাহাজের ফিলিপিন্স ও মালয়েশিয়ার ২০ জন ক্র সকলেই নিরাপদে আছেন। জাহাজটি উদ্ধারে প্রয়োজনীয় যন্ত্রপাতি নিয়ে কলকাতা এবং হলদিয়া বন্দর থেকে দুটি পৃথক উদ্ধারকারী দল ঘটনাস্থলে পাঠানো হয়েছে। 

Comments :0

Login to leave a comment