Lalu Prasad Yadav

লালুর জামিনের বিরোধীতা করে সুপ্রিম কোর্টে সিবিআই

জাতীয়

পশু খাদ্য কেলেঙ্কারি মামলায় বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং আরজেডি প্রধান লালু প্রসাদ যাদবের জামিনের বিরোধীতা করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলো সিবিআই। শুক্রবার কেন্দ্রীয় তদন্তকারি সংস্থার পক্ষ থেকে শীর্ষ আদালতে এই আবেদন করা হয়েছে। সুপ্রিম কোর্টে পক্ষ জানাো হয়েছে যে আগামী ২৫ অক্টোবর এই মামলার শুনানি হবে। 
বিহারের মুখ্যমন্ত্রী থাকাকালিন লালু প্রসাদের বিরুদ্ধে ৯৫০ কোটি টাকার পশু খাদ্য কেলেঙ্কারি হয় বলে অভিযেগ ওঠে। সেই মামলায় জেলে যেতে হয় প্রাক্তন রেলমন্ত্রীকে। দীর্ঘ সময় জেলে থাকার পর ঝাড়খন্ড হাই কোর্ট তাকে এই মামলা সহ একাধিক মামলা থেকে জামিন দেয়। হাইকোর্টের সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে দ্বারস্থ হয়েছে কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা। 


গত মাস আগে লালু প্রসাদ যাদব তার স্ত্রী বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবরী দেবী, বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবের বিরুদ্ধে নতুন একটি চার্জশিট পেশ করা হয়েছে সিবিআইয়ের পক্ষ থেকে। অভিযোগ লালু রেলমন্ত্রী থাকাকালিন জমির বিনিময় অনেকে চাকরি পেয়েছেন রেলে। হয় তাদের জমি দিতে হয়েছে চাকরি পাওয়ার জন্য নয় তো কম দামে তা বিক্রি করতে লালু প্রসাদ যাদবের কাছে। 


উল্লেখ্য ২০০৪ থেকে ২০০৯ রেলমন্ত্রী ছিলেন লালু। সেই সময় যদি দুর্নীতি হয়ে থাকে তার চার্জশিট সিবিআই পেশ করছে ১৪ বছর বাদে। বিরোধীদের অনেকে অভিযোগ করছেন আগামী বছর যেহেতু লোকসভা নির্বাচন তাই নির্বাচনের আগে বিরোধীদের চাপে ফেলার জন্য তাদের ঐক্য ভাঙার জন্য কেন্দ্রীয় এজেন্সিকে ব্যবহার করছে বিজেপি।

Comments :0

Login to leave a comment