Ed Raids Bolpur

বোলপুরে তৃণমূল পার্টি অফিসে ইডি’র হানা

রাজ্য

গোরু পাচারকাণ্ডে অভিযুক্ত খোদ মুখ্যমন্ত্রীর কাছ থেকে ‘বীর’ বিশেষণ পাওয়া অনুব্রত মণ্ডল এখন তিহার  জেলে। সোমবার বিকেলে গরু পাচারকান্ডে বোলপুরের নিচুপট্টি এলাকায় তৃণমূলের পার্টি অফিসে ইডি'র হানা। এদিন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অধিকারিকরা যথারিতি আমিন নিয়ে গিয়ে করছেন মাপাঝোপের কাজ। ইডির অভিযোগ,  গোরু পাচারের টাকায় বিপুল বৈভব সম্পন্ন ও বিলাস বহুল এই পার্টি অফিসটি তৈরি করেছিল অনুব্রত মন্ডল। এদিন তৃণমূলের পার্টি অফিসের পৌছানোর আগে ইডি’র আধিকারিকরা গিয়েছিলেন বোলপুর মহকুমা ভূমি সংস্কার দপ্তরের অফিসে। কথা বলেন বিএলআরও’র সঙ্গে। খোঁজ খবর নেন বিলাস বহুল ওই পার্টি অফিসটি যে জায়গার উপর গড়ে উঠেছে তার। জানা গেছে বহুতল পার্টি অফিসের নিচে রয়েছে বেশ কয়েটি দোকান। সেই সব দোকান যারা ভাড়া নিয়েছেন তাদেরও জিজ্ঞাসাবাদ করছে ইডি’র আধিকারিকরা। ইডি’র একাটি সূত্রে দাবি গরু পাচারকান্ডে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। সেই তথ্যের ভিত্তিতে এদিন বোলপুরের তৃণমূল পার্টি অফিসে হানা দিয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। একটি সূত্র মারফত পাওয়া খবরে জানা গেছে পার্টি অফিসের সঙ্গে এক তৃণমূল নেতার বাড়িতে তল্লাশি চলছে। 
রবিবার মুখ্যমন্ত্রীর প্রশাসনিক সভার আয়োজন হয়েছিল সিউড়িতে। একগুচ্ছ প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধনের লক্ষ্যেই ছিল এই সভা। সেখানে তিনি বলেছেন, ‘‘কেষ্টকে কত দিন ধরে জেলে ভরে রেখে দিয়েছে। কিন্তু মানুষের মন থেকে ওকে দূর করতে পারেনি। আমি আসতে আসতে দেখছিলাম, ম্যাক্সিমাম ইয়ং জেনারেশন ওর কথা বলছে। আমি শিখিয়ে দিইনি। ও কাজ করেছে। কাজ করতে জানে। যদি ওর বিরুদ্ধে কোনও অভিযোগ থাকে, সেই অভিযোগ আপনাদের (বিজেপি) নেতাদের বিরুদ্ধেও আছে।’
অনুব্রত মন্ডল  তাঁর কন্যা সুকন্যা ও অনুব্রতর অনুগামীরা বোলপুর ও সংলগ্ন এলাকায় প্রচুর জমি গ্রামবাসীদের হুমকি দিয়ে জোর করে জলের দরে লিখিয়ে নিতো। সেই সব জমির খোঁজেই এদিন ইডির তল্লাশি এমনটাই অনুমান করা হচ্ছে।
 

Comments :0

Login to leave a comment