INDIA VS ENGLAND TEST

ম্যাচ এবং সিরিজ জয়ের দোরগোড়ায় ভারত

খেলা

Test cricket india england bengali news

চতুর্থ দিনেই কি রাঁচি টেস্ট শেষ করতে পারবে টিম ইন্ডিয়া? তৃতীয় দিনের শেষে সেই সম্ভাবনা জোরালো হয়েছে। এদিন ইংল্যান্ডকে ১৪৫ রানে গুটিয়ে দেয় ভারতীয় বোলিং লাইন আপ। আরও স্পষ্ট করে বললে রবিচন্দ্রন অশ্বিন এবং কুলদীপ যাদব। দুই স্পিনারের দাপটে ভারতের জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৯১ রান। দিনের শেষে ভারতের স্কোর ৪০/০। চতুর্থ দিনে ১০ উইকেটে ১৫২ রান করতে পারলেই রাঁচি টেস্টের পাশাপাশি ৫ টেস্টের সিরিজও পকেটে পুরবেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। 

ইংল্যান্ড টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ইংরেজদের প্রথম ইনিংস শেষ হয় ৩৫৩ রানে। ১২২ রানে অপরাজিত থাকেন জো রুট। ওলি রবিনসন করেন ৫৮ রান। ৪২ এবং ৪৭ রান করেন জ্যাক ক্রউলি এবং বেন ফোওক্স। ভারতের হয়ে ৪টি উইকেট নেন রবীন্দ্র জাদেজা। ৩টি উইকেট যায় আকাশদীপের পকেটে। 

জবাবী ব্যাটিংয়ে ভারতীয় ব্যাটিং অর্ডার ইংরেজ বোলিং লাইন আপের সামনে দাঁড়াতে পারেনি। ওপেনার যশস্বী জয়সোয়াল ৭৩ এবং উইকেটরক্ষক ধ্রুব জুরেল ৯০ রান করেন। তৃতীয় দিনে টেল এন্ডারদের সঙ্গী করে ধ্রুবের লড়াকু ব্যাটিংয়ের জোরেই ৩০০ রানের গন্ডী টপকায় ভারত। 

৪৬ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নামে ইংল্যান্ড। মনে করা হচ্ছিল, পাহাড় প্রমাণ টার্গেটের মুখোমুখি হতে হবে ভারতকে। কিন্তু ইংরেজ লাইন আপকে ১৪৫ রানে প্যাভেলিয়নে ফেরত পাঠান অশ্বিন এবং কুলদীপ যাদব জুটি। অশ্বিন ৫টি এবং কুলদীপ ৪টি উইকেট নেন। ১টি উইকেট গিয়েছে জাদেজার সংগ্রহে। 

ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে দলের হয়ে সর্বোচ্চ ৬০ রান করেন জ্যাক ক্রাউলি। বাকি কেউ বলার মত স্কোর করতে পারেননি। অধিকাংশ ব্যাটার প্যাভেলিয়নে ফিরে গিয়েছে ১ অঙ্কের স্কোরে। ভয়ঙ্কর হয়ে ওঠার ক্ষমতা রাখা ওলি পোপকে ০ রানে ফেরত পাঠান অশ্বিন।

জবাবী ব্যাটিংয়ে নেমে দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা এবং যশস্বী জয়সোয়াল অপরাজিত রয়েছেন ২৪ এবং ১৬ রানে। 

এই ম্যাচ জিতলে ৫ ম্যাচের সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে যাবে ভারত। 

Comments :0

Login to leave a comment