Lok Sabha Elections Phase 3

রাজ্যে ভোটদানের হার ৭৩.৯৩ শতাংশ

রাজ্য জেলা লোকসভা ২০২৪

তৃতীয় দফার ভোটে মালদহের দু’টি আসনে ভোট মোটামুটি শান্তিপূর্ণভাবে শেষ হল। বিকেল ৫টা পর্যন্ত মালদহ উত্তরে ভোট পড়েছে ৭৩.৩০ ও মালদহ দক্ষিণে ভোট পড়ছে ৭৩.৬৮ শতাংশ। মনে করা হচ্ছে ভোট পড়ার ৮০ শতাংশের কাছাকাছি হবে চূড়ান্ত হার।
বিকেল পাঁচটা পর্যন্ত কমিশন জানিয়েছে জঙ্গীপুরে ৭২.১৩ শতাংশ এবং মুর্শিদাবাদে ৭৬.৪৯ শতাংশ ভোট পড়েছে। এদিন রাজ্যের চার কেন্দ্রে ভোট দেওয়ার হার, বিকেল পাঁচটা পর্যন্ত, ৭৩.৯৩ শতাংশ। ভগবানগোলা বিধানসভা উপনির্বাচনে ভোটদানের হার ৭৩.৬৮ শতাংশ। 
গত কয়েক দিন তীব্র দাবদাহের পর দক্ষিণবঙ্গে ব্যাপক ঝড় বৃষ্টির প্রতিক্রিয়ায় সোমবার রাত থেকেই  মালদহের আবহাওয়া  অত্যন্ত ঠান্ডা ও মনোরম হয়ে পড়ায় মঙ্গলবার ভোটার, ভোটকর্মী ও রাজনৈতিক দলের কর্মীদের ভোটের প্রক্রিয়ায় অংশ নিতে কোন অসুবিধা হয়নি। মানুষ উৎসবের মেজাজে ভোট দিয়েছেন। কোথাও ভিভিপ্যাটে গোলমাল, কোথাও বুথে আলোর স্বল্পতার পাশাপাশি কিছু হামলার ঘটনাও ঘটেছে। 
মালদহ উত্তর কেন্দ্রের মালদহ  বিধানসভার অন্তর্গত পুরাতন মালদহ পৌরসভার ১০ নং ওয়ার্ডের ১১৬ ও ১১৭ বুথের বাইরে বামফ্রন্ট ও কংগ্রেসের ক্যাম্প অফিসে তৃণমূল দুষ্কৃতীরা হামলা করে। অভিযোগ জানানোর পর পুলিশ হস্তক্ষেপ করে।
গাজোল বিধানসভার অন্তর্গত ৪৭ নম্বর বুথের বাইরে তৃণমূলীরা অবৈধভাবে জমায়েত করে ভোটারদের বাধা দেওয়ার চেষ্টা করে। গাজোলের ৪৫ নং বুথ ও রতুয়ার ১৯৮ বুথে পোলিং এজেন্টদের বসতে বাধা দেয় তৃণমূলীরা।
দক্ষিণ মালদহের বৈষ্ণব নগর বিধানসভা কেন্দ্রের ১১৩,১১৪, ১১৫ ও ১১৬ নং বুথের বাইরে কংগ্রেস ও তৃণমূলীদের মধ্যে সংঘর্ষ হয়।

Comments :0

Login to leave a comment