MARY KOM COMMITTEE

মেরি কমের নেতৃত্বে কুস্তি ফেডারেশনে তদন্ত কমিটি

জাতীয় খেলা

MARY KOMWFI BENGALI NEWS

ভারতের কুস্তি ফেডারেশন(ডাব্লিউএফআই)’র সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে ওঠা যৌন হেনস্থার জন্য তদন্ত কমিটি গঠনে শনিবারই বাধ্য হয়েছিল কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক। সোমবার সাংবাদিক সম্মেলনে সেই কথাই জানালেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ সিং ঠাকুর। ক্রীড়ামন্ত্রী এদিন সাংবাদিকদের জানান, ভারতীয় বক্সিংয়ের অন্যতম কিংবদন্তী মেরি কমের নেতৃত্বে ৫ সদস্যের একটি কমিটি ব্রিজভূষণের বিরুদ্ধে ওঠা অভিযোগ গুলি খতিয়ে দেখবে। 

কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক জানিয়েছে, তদন্তের পাশাপাশি আগামী একমাস কুস্তি ফেডারেশনের যাবতীয় দৈনন্দিন কাজ পরিচালনা করবে এই কমিটি। প্রয়োজনে কমিটির মেয়াদ বাড়ানো হতে পারে। কমিটির তদন্ত শেষ না হওয়া পর্যন্ত ফেডারেশনের কোনও কাজে অংশগ্রহণ করতে পারবেন না ব্রিজভূষণ শরণ সিং। 

প্রসঙ্গত ব্রিজভূষণ এবং কুস্তি ফেডারেশনের একাধিক কোচের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে সরব হন সাক্‌শি মালিক, ভীনেশ ফোগাট, বজরং পুনিয়া সহ অলিম্পিক এবং কমনওয়েলথ গেমসের মতো প্রতিযোগিতায় মেডেল জয়ী কুস্তিগীররা। ১৮ থেকে ২১ জানুয়ারি অবধি দিল্লির যন্তর মন্তরে অবস্থানও চালান তাঁরা। কুস্তিগীররা দাবি জানান, পদত্যাগ করতে হবে ফেডারেশনের সভাপতিকে। আন্দোলনরত ক্রীড়াবিদদের পাশে দাঁড়ান হরিয়ানার প্রাক্তন কংগ্রেসী মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডা, অলিম্পিকে মেডেল জয়ী প্রাক্তন বক্সার তথা কংগ্রেস নেরা বিজেন্দর সিং প্রমুখ। চাপের মুখে বাধ্য হয়ে তদন্ত কমিটি গড়ল কেন্দ্র। 

প্রসঙ্গত ডাব্লিউএফআই’র সভাপতির পাশাপাশি ব্রিজভূষণ শরণ সিং উত্তরপ্রদেশের বিজেপি সাংসদও। পাঁচ সদস্যের এই কমিটিতে মেরি কম ছাড়াও রয়েছেন অলিম্পিকে পদকজয়ী কুস্তিগীর যোগেশ্বর দত্ত, প্রাক্তন ব্যাডমিন্টন তারকা ত্রুপতি মুরগুন্ডে, তীরান্দাজ দোলা ব্যানার্জি। 

Comments :0

Login to leave a comment