General Elections 2024

দেশজুড়ে চলছে তৃতীয় দফার ভোট

জাতীয় লোকসভা ২০২৪

তৃতীয় দফার ভোটে ভোটদান করলেন মোদি, শাহ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মঙ্গলবার আহমেদাবাদে তাদের ভোট দিয়েছেন। মঙ্গলবার ৯৩টি আসনে লোকসভা নির্বাচনের তৃতীয় ধাপের ভোট শুরু হয়েছে। ১০টি রাজ্যে এখনও পর্যন্ত ভোটগ্রহণ শান্তিপূর্ণ হয়েছে, পশ্চিমবঙ্গের জঙ্গিপুর আসনে সংঘর্ষের খবর পাওয়া গেছে। প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, যিনি গান্ধীনগর আসনে বিজেপির প্রার্থী। শাহ গান্ধীনগর আসন থেকে টানা দ্বিতীয়বার সাংসদ হতে চাইছেন।
মহারাষ্ট্রে, উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার, তার স্ত্রী সুনেত্রা পাওয়ার, যিনি বারামতি লোকসভা আসন থেকে এনসিপি প্রার্থী এবং এনসিপি (এসপি) প্রধান শরদ পাওয়ার তাদের ভোট দিয়েছেন।
১৭কোটিরও বেশি ভোটার ৯৩টি নির্বাচনী এলাকায় তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন, যার মধ্যে ৭২টি সাধারণ আসন, ১০টি তফসিলি জাতি এবং ১১টি উপজাতির জন্য সংরক্ষিত৷
তৃতীয় ধাপে আসাম (৪), বিহার (৫), ছত্তিশগড় (৭), গোয়া (২), গুজরাট (২৬), কর্ণাটক (১৪), মধ্যপ্রদেশ (৮), মহারাষ্ট্রের ১১টি আসনে ভোট হবে। উত্তরপ্রদেশ (১০), পশ্চিমবঙ্গ (৪), দাদরা ও নগর হাভেলি এবং দমন ও দিউ (২) আসনে ভোট চলছে।
 

Comments :0

Login to leave a comment