Kisan long march

মহারাষ্ট্রে কৃষক পদযাত্রাতেই মৃত্যু এক ব্যক্তির

জাতীয়

মহারাষ্ট্রের নাসিক জেলা থেকে মুম্বাই পর্যন্ত হাজার হাজার কৃষক ও আদিবাসীদের লং মার্চে অংশগ্রহণকারী ৫৮ বছর বয়সী একজন কৃষক মারা গেছেন। 
নাসিকের ডিন্ডোরির কাছে একটি গ্রামের বাসিন্দা পুন্ডলিক অম্বো যাদবকে শুক্রবার বিকেলে শরীরে অস্বস্তির কারণে শাহপুরের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়ছিল। সেখানে প্রাথমিল চিকিৎসার পরে তিনি সুস্থ বোধ করায় বিক্ষোভকারীরা যেখানে শিবির স্থাপন করেছে সেখানে ফিরে আসেন।
তাদের দাবির সমর্থনে গত রবিবার ডিন্ডোরি থেকে হাজার হাজার কৃষক ও আদিবাসীদের ২০০ কিলোমিটার পদযাত্রা শুরু হয়। পদযাত্রাটি বর্তমানে মুম্বাই থেকে ৮০ কিলোমিটার দূরে থানে জেলার ভাসিন্দ শহরে পৌঁছেছে। তাদের দাবিগুলির মধ্যে রয়েছে পেঁয়াজ চাষীদের প্রতি কুইন্টাল ৬০০ টাকার দাবী, কৃষকদের ১২ ঘন্টা নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ এবং কৃষি ঋণ মকুব।

জানা গেছে, শুক্রবার রাত ৮টার দিকে রাতের খাবার খেয়ে যাদব বমি শুরু করেন এবং আবার অস্বস্তি বোধ করতে থাকেন। তাকে দ্রুত শাহাপুর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান। 
ভাসিন্দ থানায় স্টেশন হাউস অফিসার জানিয়েছেন যে একটি দুর্ঘটনায় মৃত্যুর মামলা দায়ের করা হয়েছে এবং যাদবের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

Comments :0

Login to leave a comment