Dengue death

করোনা আতঙ্কের মাঝেই ডেঙ্গুতে মৃত্যু রাজ্যে

রাজ্য

করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত শুরু হয়েছে গোটা দেশে। করোনা আতঙ্কের মধ্যেই ফের ডেঙ্গু আক্রান্ত মহিলার মৃত্যু। ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হলো দেগঙ্গার এক গৃহবধূর। আর এই ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে এলাকায়। মৃত গৃহবধুর নাম ফরিদা বিবি(৪৩)। দেগঙ্গা দু নম্বর গ্রাম পঞ্চায়েতের খোর্দমল্লিক পাড়ার বাসিন্দা। রবিবার রাতে বেলিয়াঘাটা আইডি হাসপাতালে ওই গৃহবধুর মৃত্যু হয়। মৃত্যুর কারণ হিসেবে শংসাপত্রে ডেঙ্গু উল্লেখ রয়েছে।

পরিবার সূত্রে জানা যায়,গত ১ সপ্তাহ আগে তিনি প্রাথমিকভাবে জ্বরে আক্রান্ত হন। প্রথমে দেগঙ্গার বিশ্বনাথপুর গ্রামীণ হাসপাতালে দেখানোর পর ফরিদা বিবিকে ভর্তি করা হয় বারাসাত মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে চার দিন চিকিৎসা চলার পরে অবস্থা সঙ্কটজনক হয়ে উঠলে চিকিৎসক বেলিয়াঘাটা আইডি হাসপাতালে স্থানান্তরিত করে। পরিবারের লোকজন ৩০ ডিসেম্বর বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করে। ২৪ ঘন্টা চিকিৎসা চলার পরে রবিবার রাতে বেলেঘাটা আইডি হাসপাতালে ওই গৃহবধুর মৃত্যু হয়। মৃত গৃহবধুর পরিবারের দুই মেয়ে এক ছেলে রয়েছে। তাদের মধ্যে বড় মেয়ে বিশেষ চাহিদা সম্পন্ন। মাকে হারিয়ে ছেলে মেয়েরা শোকে বিহবল হয়ে পড়েছে। এদিকে এই ঘটনার পরে এলাকায় ভিআরপি ভিসিডি কর্মীরা ডেঙ্গু সচেতনতার বার্তা দিচ্ছেন বাড়ি বাড়িতে গিয়ে।

একদিকে ডেঙ্গু অন্যদিকে, দিন-দিন দেশে করোনা আক্রান্তের হার বাড়ছে গোটা দেশে। গত ২৯ ডিসেম্বর দেশে দৈনিক করোনা সংক্রমণ পৌঁছে যায় আটশোর দোরগোড়ায়। করোনার নতুন উপ-প্রকরণে আক্রান্তও বেড়েছে। সরকারি পরিসংখ্যান থেকে মঙ্গলবার সকালে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমিত হয়েছেন ৫৭৩ জন। এক দিনে মৃত্যু হয়েছে দুই জনের। করোনা সংক্রমিত হয়ে হরিয়ানায় একজন এবং কর্ণাটকে একজন প্রাণ হারিয়েছেন।  প্রসঙ্গত, গত ১৯ মে দেশে দৈনিক সংক্রমণ সাড়ে আটশো পেরিয়েছিল। তারপর ধীরে ধীরে কমে সংক্রমণ। করোনার নতুন উপপ্রকরণ জেএন.১ উদ্বেগ তৈরি করছে। আইএনএসএসিওজির পরিসংখ্যান থেকে জানা গিয়েছে দেশে এখনও পর্যন্ত ২৬৩ জন আক্রান্ত হয়েছেন জেএন.১-এ। দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার পাঁচশো ৬৫ জন। 

Comments :0

Login to leave a comment